ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১২ ১৪২৭

৭ দিনেই পাকিস্তানকে ধুলায় মেশাতে পারি: মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮, ২৯ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৬:৫০, ২৯ জানুয়ারি ২০২০

নয়াদিল্লির কারিয়াপ্পা প্যারেড গ্রাউন্ডে এনসিসি’র অনুষ্ঠানে বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদি

নয়াদিল্লির কারিয়াপ্পা প্যারেড গ্রাউন্ডে এনসিসি’র অনুষ্ঠানে বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদি

যুদ্ধে পাকিস্তানকে পরাজিত করতে ভরতেকে তেমন একটা বেগ পেতে হবে না। চাইলে পাকিস্তানকে ৭ থেকে ১০ দিনেই ধুলোয় মিশিয়ে দিতে পারি বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর হিন্দুস্তান টাইমস’র।

মঙ্গলবার নয়াদিল্লিতে জাতীয় সমর শিক্ষার্থী বাহিনীর (এনসিসি) এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় তিনি এ মন্তব্য করেন।

এ সময় মোদি বলেন, ‘প্রতিবেশী দেশটি আমাদের সঙ্গে তিনটি যুদ্ধ হেরেছে। কিন্তু দশকের পর দশক ধরে ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে এসেছে তারা। আগে সেনাবাহিনীকে অভিযানের অনুমতি দেয়া হতো না। আমাদের সময় সার্জিক্যাল স্ট্রাইক, বিমান হামলা হয়েছে।’

মোদি দাবি করেছেন, স্বাধীনতার পর থেকেই জম্মু-কাশ্মীরে সমস্যা রয়েছে। কয়েকটি পরিবার ও রাজনৈতিক দল উপত্যকার ইস্যুগুলোকে জিইয়ে রেখেছে। তার ফল হিসেবে সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। বছরের পর বছর ধরে হাজার হাজার নিরাপরাধ মানুষ প্রাণ হারিয়েছেন। বাসিন্দাদের কাশ্মীর ছাড়তে বাধ্য করা হয়েছে। বর্তমান সরকার কয়েক দশক ধরে চলে আসা এই সমস্যাগুলোর সমাধানের চেষ্টা করতে চায়।

কাশ্মীরের সাম্প্রতিক বিষয়গুলো উল্লেখ করে তিনি বলেন, ‘সাবেক সরকারগুলো ঐ সমস্যাকে আইনশৃঙ্খলার সমস্যা হিসেবে দেখেছিল। ভারতীয় সেনাবাহিনী পদক্ষেপ গ্রহণ করতে চাইলেও তাদের অনুমতি দেয়া হয়নি। সাবেক সরকারগুলোর নিষ্ক্রিয়তার কারণেই এ সমস্যা তৈরি হয়েছে।’

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ-আন্দোলন চললেও জম্মু-কাশ্মীরসহ দেশের অন্যান্য অঞ্চলগুলোতে শান্তি বিরাজ করছে বলে দাবি করেন মোদি। 

এমএস/এসি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি