ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২

পুড়ছে জনজীবন, বৃষ্টির সম্ভাবনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ১৮ আগস্ট ২০২২

বর্ষাকাল শেষ হলো হালকা বৃষ্টি দিয়ে। তাতে গরম আরও বেড়েছে। উত্তাপ ছড়িয়েছে প্রকৃতিতে। ফলে শরৎকাল শুরু হয়েছে ‘তালপাকা গরমের’ উত্তাপ দিয়ে। এতে খা খা করছে প্রকৃতি, পুড়ছে জনজীবন।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা থাকলেও কিছু কিছু এলাকায় তাপপ্রবাহ বইতে পারে। 

কিন্তু বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল থেকে এখনও বৃষ্টির দেখা মেলেনি কোথাও, বরং তাপদাহে জনজীবন হাঁসফাঁস করছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি এখন ভারতের রাজস্থানের কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এটি ভারতের উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা সৈয়দপুরে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ৬ ডিগ্রিতে অবস্থান করছে শ্রীমঙ্গলে। টানা বৃষ্টি বা ভারী বৃষ্টি না হওয়ায় আবহাওয়া উত্তাপ ছড়াচ্ছে।

এমএম/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি