ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ইসলামের যে বিষয়টি তসলিমার ভালো লাগে  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫২, ৪ মে ২০১৮ | আপডেট: ২১:৫৫, ৪ মে ২০১৮

তসলিমা নাসরিনকে সবাই ইসলাম বিদ্বেষী হিসেবেই জানেন। ইসলাম ধর্মের সঙ্গে তার বিরোধ দীর্ঘ দিনের। আর সে কারনেই তার জীবনে নেমে আসে নানা প্রতিকূলতা। এ জন্য তাকে নিজ জন্মভূমিও ছাড়তে হয়েছে। বহু বছর রয়েছেন বিদেশের মাটিতে।  

সেই তসলিমা নাসরিনই বলছেন ভিন্ন কথা। ইসলাম ধর্মের একটি বিষয় তার কাছে ভালো লাগে। সম্প্রতি ইসলামের একটি বিষয় তার বিশেষ পছন্দের বলে টুইটারে এক পোস্টের মাধ্যমে জানিয়েছেন তসলিমা।

আর অল্প কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে মুসলমানদের জন্য পবিত্র বলে স্বীকৃত রমজান মাস। সেই উপলক্ষে বিশ্বজুড়ে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। এই সময়ে অনেক দুঃস্থ পরিবারের পাশে দাঁড়ায় মুসলিম সম্প্রদায়ের উচ্চবিত্ত মানুষেরা। এটাই নিয়ম ইসলামের।

দীর্ঘদিন ধরে এমনই চলে আসছে। রীতি অনুসারে, এই কাজে পূণ্যার্জন হয়। এবং সর্বোপরি স্বর্গলাভ হয়।

এই বিষয়ে নিজের অভিমত প্রকাশ করে তসলিমা নাসরিন টুইটারে লিখেন, ‘ধনি মানুষেরা গরিবদের খাবার, অর্থ এবং জামাকাপড় দান করে। ইসলাম ধর্মের যাবতীয় রেওয়াজের মধ্যে এই একটিমাত্র বিষয় আমার পছন্দের’ তবে একই সঙ্গে এই দান খয়রাতকে শুধু স্বর্গলাভের উদ্দেশ্য বলেছেন তিনি।

একই টুইটে- ‘সমাজের দারিদ্র দূরীকরণ নিয়ে কেউ চিন্তা করে না,’ বলে অভিযোগ করেছেন তসলিমা।

তসলিমা নাসরিন আরও লিখেছেন, কিন্তু তারা (ধনী মুসলিমরা) এটা করে শুধু জান্নাতে যাওয়ার জন্য। দারিদ্র্য দূর করার জন্য তারা এটা করে না।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি