ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

সৌদি জননিরাপত্তা প্রধানের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক 

সৌদি আরব প্রতিনিধি 

প্রকাশিত : ১০:৩১, ১৯ জানুয়ারি ২০২১

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রধান (Chief of Public Security Department) জেনারেল খালিদ বিন কাতার আল-হারবির সাথে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় নিয়ে বৈঠক করেছেন। 

স্থানীয় সময় সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে রিয়াদে জননিরাপত্তা বিভাগে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

জেনারেল খালিদ সৌদি আরবের অর্থনীতিতে প্রায় ২৩ লক্ষ বাংলাদেশির গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে তাদের উচ্চকিত প্রশংসা করেন। এ সময় পরিসংখ্যান উল্লেখ করে তিনি সৌদি আরবে বসবাসরত বিভিন্ন দেশের কমিউনিটির তুলনায় বাংলাদেশিদের অপরাধের পরিমাণ অনেক কম বলে উল্লেখ করেন। 

জেনারেল খালিদ জানান, ‘সৌদি পুলিশ যেকোন অভিবাসী কর্মীর অধিকার আদায়ের বিষয়ে অত্যন্ত সচেতন এবং সর্বদা যেকোন শ্রমিকের অধিকার লঙ্ঘনের বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে থাকে।’ 

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী অবৈধ অভিবাসী শ্রমিকদের দেশে ফেরত পাঠানোর পূর্বে তাদের ব্যক্তিগত মালামাল সাথে নেয়ার সুযোগ প্রদানের অনুরোধ জানান। রাষ্ট্রদূত সৌদি আরবের বিভিন্ন স্থানে অবস্থিত বাংলাদেশি শ্রমিকদের ক্যাম্পে সৌদি আইন কানুন মেনে চলার জন্য সৌদি পুলিশ কর্তৃক নিয়মিত অনুপ্রেরণামূলক প্রচারণার অনুরোধ জানান। 

বৈঠকে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী মাদক, মানব পাচার, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ, মানি লন্ডারিং বিষয়ে বাংলাদেশ পুলিশের সাথে যৌথ প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময়ের বিষয়ে অনুরোধ করেন। এছাড়া বৈঠকে জরুরি নিরাপত্তা বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য সমন্বয় করার লক্ষ্যে সৌদি পুলিশ সদর দপ্তর ও বাংলাদেশ দূতাবাসে ফোকাল পয়েন্ট মনোনীত করা হয়। 

বৈঠকে রিয়াদ পুলিশ প্রধান, ডিপ্লোম্যাটিক সিকিউরিটি কম্যান্ডার, জননিরাপত্তা বিভাগের আন্তর্জাতিক সহযোগিতা প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দূতাবাসের মিশন উপ-প্রধান এস এম আনিসুল হক, কাউন্সেলর মোহাম্মদ হুমায়ুন কবিরও বৈঠকে উপস্থিত ছিলেন।
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি