ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১, || ফাল্গুন ১৮ ১৪২৭

রোমে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৫, ২১ ফেব্রুয়ারি ২০২১

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের জন্য রোমস্থ বাংলাদেশ দূতাবাস দুইদিনব্যাপী কর্মসূচীর আয়োজন করেছে। এ উপলক্ষে ২০ ফেব্রুয়ারি ২০২১ সন্ধ্যায় ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান দূতাবাসে অবস্থিত শহীদ মিনারে পুস্প্যমাল্য অর্পণ করেন। এ সময়ে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 

শহীদ মিনারে পুস্পার্ঘ্য  অর্পণের পরে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বাণী পাঠ  শেষে ভাষা শহীদদের রুহের মাগফেরাত ও দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

২১ ফেব্রুয়ারী সকাল সাড়ে নয়টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে দ্বিতীয় দিনের কর্মসূচী শুরু হবে। আলোচনা সভায় বাংলাদেশী ছাড়াও ইতালিয়ান অতিথিরা অংশগ্রহণ করবেন। এছাড়া বহুভাষাভিত্তিক বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানে বেশ কয়েকটি দেশের শিল্পীরা অংশগ্রহণ করবে।      

ইতালি সরকারের কোভিড সংক্রান্ত  বিধিনিষেধ-এর কারনে এ বছর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচী ডিজিটাল মাধ্যম zoom-এ আয়োজিত হচ্ছে।  


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি