ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নারী উদ্যোক্তা প্ল্যাটফর্ম ‘উইমেন্স এরা’র পুনর্মিলনী (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১১, ২০ নভেম্বর ২০২১ | আপডেট: ১১:২৬, ২০ নভেম্বর ২০২১

বিশ্বের নারী উদ্যোক্তাদের সম্মান জানাতে ১৯ নভেম্বর বিশ্বব্যাপী পালতি হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। শুক্রবার এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে নারী উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘উইমেন্স এরা’ তাদের সদস্যদের নিয়ে এক পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে।  

অনুষ্ঠানে প্ল্যাটফর্মটির প্রায় চারশজন সফল উদ্যোক্তা সদস্যকে আমন্ত্রণ জানানো হয়।

যারা তাদের সফলতার গল্প শোনান এই অনুষ্ঠানে। সমাজের নেতিবাচক মন্তব্যকে একপাশে রেখে কীভাবে নিজের দিকে পুরোপুরি মনোনিবেশ করা যায় সেই পরামর্শও দেন তারা।

দেশে এমন অনেক প্ল্যাটফর্ম আছে। কিন্তু ‘উইমেন্স এরা’ তাদের পদ্ধতিগত কৌশল এবং সদস্যদের অনেক সুবিধা দেওয়ার পাশাপাশি সঠিক দিক নির্দেশনার মাধ্যমে সামাজিক মাধ্যমে নিজের শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে।

‘উইমেন্স এরা’র অ্যাডমিন তাসনিয়া আতিক একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ‘‘স্বপ্নেও ভাবতে পারিনি আজকের এই অবস্থানে আমরা আসতে পারবো, এই গ্রুপের মাধ্যমে হাজারও নারীর কর্মসংস্থান হবে। এখন নিজেকে নিয়ে খুব গর্ব অনুভব করছি।’’

তিনি আরো বলেন, ‘‘ করোনা মহামারীর কঠিন সময়ে মধ্যে অনেক নারীই চাকরি হারিয়ে দিশেহারা হয়েছেন। তাদের অনেকেই আমাদের এই প্ল্যাটফর্মে এসে সফল উদ্যোক্তা হয়েছেন।’’

২০১৫ সালে অল্প কিছু সদস্য নিয়ে পথ চলা শুরু ‘উইমেন্স এরা’র। ৬ বছরের মাথায় এর সদস্য সংখ্যা দাঁড়িয়েছে পঞ্চাশ হাজারের কাছাকাছিতে। 

‘উইমেন্স এরা’র পুনর্মিলনী অনুষ্ঠানে সদস্যদের মধ্য থেকে সাত জনকে সাত ক্যাটাগরিতে শ্রেষ্ঠ উদ্যোক্তার সম্মাননা জানানো হয়। এছাড়া কেক কাটার পাশাপাশি র‌্যাফেল ড্রসহ ছিলো আরও অনেক আয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা শামীম হাসান সরকার, কনটেন্ট ক্রিয়েটর আয়মান সাদিক, শামস আফরোজ চৌধুরীসহ আরও অনেকে। 

 

এমএম
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি