ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বইমেলায় জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছেনা: ডিএমপি কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ১৩ ফেব্রুয়ারি ২০২২

বইমেলাকে কেন্দ্র করে জঙ্গি হামলার আশঙ্কা একেবারে এড়িয়ে যাওয়া হচ্ছেনা বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। এ জন্য বাংলা একাডেমিকে ঘিরে চারপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। 

রোববার অমর একুশে বইমেলা প্রাঙ্গণ ঘুরে দেখে এসব কথা জানান মহানগর পুলিশ কমিশনার। 

জঙ্গি হামলার আশঙ্কার কারণ হিসেবে তিনি অভিজিৎ হত্যার রায়ের পর জঙ্গিদের ক্ষিপ্ত থাকা এবং মৃত্যুদণ্ডপ্রাপ্ত সেনাবাহিনীর বহিষ্কৃত মেজর জিয়া বাইরে থাকার কথা উল্লেখ করেন। তবে তেমন কিছু ঘটবে না বলেই তার প্রত্যাশা। 

তিনি বলেন “এই ঝুঁকিকে একেবারে উড়িয়ে দিচ্ছি না। বিষয়টি মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।“

বইমেলায় নিরাপত্তা দেওয়া ডিএমপির বৃহৎ একটি কর্মকাণ্ডে পরিণত হয়েছে জানিয়ে শফিকুল বলেন, মেলার মূল প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া দোয়েল চত্বর, শহীদ মিনারকেন্দ্রিক ও শাহবাগ, টিএসসিকেন্দ্রিক একটি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এসব দিকে কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। ডিএমপি কমিশনার বলেন, "আমাদের নিরাপত্তা ব্যবস্থার বৈশিষ্টগুলো হলো- বাংলা একাডেমি, টিএসসি, সোহরাওয়ার্দী উদ্যান ও শহীদ মিনার, শাহবাগ, নীলক্ষেত এলাকায় একটি প্রাথমিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এদিকে কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। পাশাপাশি সন্দেহজনক কিছু দেখলে তাদের তল্লাশি করা হবে।"

বলেন, "মেলার মূল প্রাঙ্গণে বিশেষ নিরাপত্তা থাকবে। বাংলা একাডেমি প্রাঙ্গণে দুটি গেইট, সোহরাওয়ার্দী উদ্যানে চারটি প্রবেশ ও চারটি বের হওয়ার গেইট থাকবে। প্রতিটি প্রবেশের রাস্তায় মেটাল ডিটেক্টর থাকবে, সার্চ করা হবে। পাশাপাশি সন্দেহ হলে আলাদা রুম থাকবে সেখানে নিয়ে তল্লাশি করা হবে।"

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি