ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

মিনিটে আক্রান্ত ১২৭ জন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ২২ জুন ২০২০

মহামারী রূপ নেয়া করোনা ভাইরাস তার ভয়াল থাবা বিস্তার করেই যাচ্ছে। যাতে গত ২৪ ঘন্টায় ১ লাখ ৮৩ হাজার ২০ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। অর্থাৎ বিশ্বে প্রতি ঘন্টায় করোনার শিকার ৭ হাজার ৬২৫ জনেরও বেশি। আর প্রতি মিনিটে ১২৭ জনেরও বেশি করোনা আক্রান্তের খবর মিলছে। যেখান থেকে সহজেই অনুমান করা যায় যে, পরিস্থিতি কতটা ভয়াবহ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (who) জানিয়েছে, একদিনে করোনা আক্রান্তের নিরিখে এটাই নতুন রেকর্ড। সর্বশেষ রেকর্ড হিসেবে আক্রান্তের খোঁজ মিলেছিল ১৮ জুন। আক্রান্তের সংখ্যা ছিল একদিনে ১ লাখ ৮১ হাজার ২৩২। কিন্তু সে রেকর্ড ভেঙে গত ২৪ ঘন্টায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ২০ জন।

আর এ নিয়ে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৯০ লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে। বিপরীতে প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৭০ হাজারেরও বেশি মানুষ। বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড মার্কিন মুলুকে। ট্রাম্পের দেশে করোনা আক্রান্ত ২৩ লাখ ৫৬ হাজার ৭১৫ জন এবং মৃত্যু ১ লাখ ২২ হাজার ২৪৮ জনের। আক্রান্ত তারপরেই স্থান ফুটবলের প্রাণকেন্দ্র ব্রাজিলের। সে দেশে করোনা আক্রান্ত ১০ লাখ ৮৬ হাজার ৯৯০। তৃতীয় বেহাল দেশ রাশিয়া। পুতিনের দেশে করোনা আক্রান্ত ৫ লাখ ৮৪ হাজার ৬৮০। আর চতুর্থ স্থান ভারতের। আক্রান্ত ৪ লাখ ২৬ হাজার ৯১০ জন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি