ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

করোনার নমুনা প্রদানকারীকে অর্থ উপহার দেবে অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৫, ২৪ জুলাই ২০২০ | আপডেট: ২২:৩৮, ২৪ জুলাই ২০২০

করোনা ভাইরাসের প্রকোপ প্রায় কমে গিয়েছিল অস্ট্রেলিয়ায়। তবে ফের ভিক্টোরিয়া রাজ্যে করোনা ভাইরাসের প্রকোপ আবারও বাড়তে শুরু করেছে। এ রাজ্যে নতুন করে প্রায় অর্ধ সহস্র করোনায় আক্রান্ত হয়েছেন এবং গত ৩ দিনে মারা গেছেন ৫ জন। এতে রাজ্য কর্তৃপক্ষ করোনা পরীক্ষার উপর জোর দিয়েছে। যারাই করোনা পরীক্ষার জন্য নমুনা দিবেন তাদেরকেই ডলার উপহার দেওয়ার কথা ঘোষণা করা হয়। খবর দ্যা গার্ডিয়ান’র। 

জানা যায়, ভিক্টোরিয়ার বাসিন্দারা করোনা টেস্ট করালে তাদের দেয়া হবে ৩০০ অস্ট্রেলিয়ান ডলার। পাশাপাশি টেস্টের ফল পাওয়া পর্যন্ত তাদের আইসোলেশনে থাকতে হবে। আর পজিটিভ হলে পাবেন আরও ১৫০০ ডলার। এ সব অর্থ দেয়া হবে সরকারি তহবিল থেকে।

রাজ্যটির প্রধান ড্যানিয়েল দাবি করেন, নাগরিকরা উপসর্গ নিয়ে কাজে যাচ্ছেন এবং করোনা পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন না; এতে করোনা ছড়িয়ে পড়তে পারে। তিনি বলেন, ‘নাগরিকরা তখনই ৩০০ ডলার পাবেন যখন তারা আইশোলেশনে থাকবেন। এই অর্থ পরিশোধের জন্য আবেদন করা খুবই সহজ। তবে আইসোলেশনে না থাকলে কোনোভাবেই এ অর্থ পাবেন না।’

তবে নাগরিকরা অবশ্যই তাদের বেতন স্লিপ দেখাবেন অন্যথায় তারা এ অর্থ পাবেন না। আইশোলেশনে থাকা অবস্থায় কেউ করোনা পজিটিভ হলে সে ক্ষেত্রে ১৫০০ ডলার পাবেন। 

ড্যানিয়েল দাবি করেন, বেশিরভাগ মানুষ করোনা টেস্টের ফলাফল পাওয়ার আগ পর্যন্ত আইসোলেশনে বাড়িতে থাকছেন না। তারা শপিং বা তাদের কর্মক্ষেত্রে যাচ্ছেন।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি