ঢাকা, রবিবার   ০৫ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২০ ১৪২৮

রামেক করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৪, ১৮ জুলাই ২০২১ | আপডেট: ১০:৩৫, ১৮ জুলাই ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৬টা থেকে আজ রোববার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ১১ জন মারা গেছেন। করোনা নেগেটিভ হওয়ার পরও মৃত্যু হয়েছে ১ জনের। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে রাজশাহীর ৬, চাঁপাইনবাবগঞ্জের ২, পাবনার ২, নাটোরের ৪ এবং নওগাঁ, বগুড়া ও ঝিনাইদহের একজন করে।

মৃতদের মধ্যে ৮ জন পুরুষ এবং ৯ নারী। এদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ১১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে চারজন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত) রামেকের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১৫ জনে।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৬ জন। রোববার সকাল পর্যন্ত ৪৫৪টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৫০৬ জন।

পরিচালক আরও জানান, শনিবার দুটি ল্যাবে রাজশাহীর ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ২৪ শতাংশ কমে করোনা শনাক্তের হার এখন ২৬ দশমিক ৬৮ শতাংশ। যা আগের দিন (শুক্রবার) ছিল ৩১ দশমিক ৯২ শতাংশ।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি