ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

ঢাকার তিন জেলায় মৃত্যু আরও ১১ জনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ১৯ জুলাই ২০২১

ঢাকা বিভাগের তিন জেলা ফরিদপুর, টাঙ্গাইল ও নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফরিদপুরে ৬ জন, টাঙ্গাইলে ৩ জন ও নরসিংদীতে মৃত্যু হয়েছে ২ জনের। এ সময়ে এই তিন জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও ৪৬৮ জন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে মৃত্যু হওয়া ৬ জনের মধ্যে ৩ জন করোনায় আক্রান্ত হয়ে ও অপর ৩ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।  

এসময় ৪০৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪৪ দশমিক ২৩ শতাংশ। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ১৬ হাজার ২ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্তের হার ২৩ দশমিক ৯৫ শতাংশ। জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে আজ সোমবার দুপুরে এসব তথ্য জানা গেছে। 

ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ সাইফুর রহমান জানান, এ পর্যন্ত হাসপাতালে ৩৪৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী আছেন ২৬১ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৪ জন।

টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে ১ জন এবং করোনার উপসর্গ নিয়ে ২ জন মৃত্যু হয়েছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৩৭টি নমুনা পরীক্ষা করে নতুন করে ২২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার শতকরা ২৬ দশমিক ৬৪ ভাগ। যা পূর্বেরদিন থেকে ১ দশমিক ৭২ ভাগ বেশি। 

আজ সোমবার সকাল পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ১১ হাজার ৯৪২ জন। এ পর্যন্ত মারা গেছেন মোট ১৮৯ জন। টাঙ্গাইল জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় একজন ও শিবপুরে একজন। এছাড়া এই সময়ে নতুন করে আরও ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ সোমবার সকালে নরসিংদীর সিভিল সার্জন মো: নূরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৫২০ জনে। মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৭ জনে। সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ১৫১ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২০ জন, রায়পুরায় ৮ জন, বেলাবতে ৬ জন, মনোহরদীতে ১ জন ও শিবপুরে ১৪ জন। নমুনার সংখ্যা বিবেচনায় শনাক্তের গড় হার ৩২ দশমিক ৫ শতাংশ। 

নরসিংদী জেলা থেকে এ পর্যন্ত ৩৩ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৮৯৫ জন। এরমধ্যে হাসপাতাল আইসোলেশনে আছেন ৪২ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৮৫৩ জন।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি