ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিনামূল্যে করোনার টিকা দেয়া ঐতিহাসিক ঘটনা: তোফায়েল 

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৩, ১৮ জুলাই ২০২১ | আপডেট: ১৯:০৪, ১৮ জুলাই ২০২১

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, 'করোনা ভাইরাস প্রতিরোধে দেশের মানুষকে বিনামূল্যে টিকা (ভ্যাকসিন) দেয়ার যে পদক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন তা একটা ঐতিহাসিক ঘটনা।' 

প্রতিদিন এই টিকা দেয়া হচ্ছে। মানুষ বিনামূল্যে টিকা পাচ্ছে। গরীব-দুঃখী মানুষের কথা বিবেচনা করেই দেশের প্রত্যেক মানুষ যাতে টিকা পায় তার ব্যবস্থা করেছেন তিনি। এই জন্য আন্তর্জাতিকভাবে প্রশংসিক হয়েছে প্রধানমন্ত্রীর উদ্যোগ। 

রোববার ভোলার কাচিয়াসহ ৭ ইউনিয়নে প্রধানমন্ত্রীর করোনাকালীন মানবিক সহয়তার নগদ অর্থ ও খাদ্য বিতরণকালে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
এসময় তিনি বলেন, করোনাকালীন সময়ে দক্ষিণ এশিয়ার মধ্যে আমাদের অর্থনীতিতে প্রাণচাঞ্চল্য এসেছে। প্রবৃদ্ধি ভালো হয়েছে। ব্যবসা-বাণিজ্যে তেমন কোন ক্ষতি হয়নি। দেশের মেহনতি মানুষকে বার বার মানবিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী। 

এসময় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিবের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদারসহ স্থানীয় নেতৃবৃন্দ।
 
প্রতি ইউনিয়নে ৪৫০ পরিবারকে পরিবার প্রতি ১০০০ টাকা করে দেয়ার পাশপাশি জেলা সদরের ১৩ ইউনিয়নে ৩০ হাজার ৭২৭ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি