ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

টিকা নিয়েও করোনা পজেটিভ বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ১৮ জুলাই ২০২১

বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ

বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ

কোভিড ভ্যাকসিনের দুই ডোজ নেয়ার পরও মহামারী করোনায় আক্রান্ত হয়েছেন বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। নিজের করোনা পজেটিভ হওয়ায় বিষয়টি নিশ্চিত করে শনিবার (১৭ জুলাই) তিনি বলেছেন, টেস্টে তার করোনা পজেটিভ এসেছে।

সাজিদ জাভিদ এক টুইট বার্তায় জানান, তিনি কোভিড ভ্যাকসিনের দুই ডোজ নিয়েছেন এবং তার ‘হালকা’ উপসর্গ রয়েছে।

গত ২৭ জুন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নেয়া জাভিদ জানান, শুক্রবার রাতে ‘একটু অসুস্থবোধ’ করায় র‌্যাপিড টেস্ট করান তিনি আর এর ফল পজিটিভ আসে। পিসিআর পরীক্ষার ফল না আসা পর্যন্ত স্বেচ্ছা আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

নিজের টুইটার ফিডে পোস্ট করা এক ভিডিওতে জাভিদ বলেন, “গত রাতে আমি একটু অসুস্থবোধ করছিলাম, তাই আজ সকালে আমি একটি র‌্যাপিড টেস্ট করাই আর এর ফল পজিটিভ আসে। তাই এখন আমি বাসায় আমার পরিবারের সঙ্গে স্বেচ্ছা আইসোলেশনে আছি। পিসিআর পরীক্ষার ফল না পাওয়া পর্যন্ত এভাবেই থাকবো।

“টিকার দুটি ডোজই আমার নেওয়া ছিল আর এ পর্যন্ত আমার লক্ষণগুলো খুব মৃদু।” একইসঙ্গে যারা এখনও টিকা নেননি তাদের ‘যত দ্রুত সম্ভব টিকা নিয়ে নেওয়ার’ পরামর্শ দিয়েছেন তিনি।

জাভিদ আরও বলেছেন, যারা অসুস্থবোধ করছেন বা পজিটিভ কারও সংস্পর্শে এসেছেন তাদের র‌্যাপিড টেস্ট করা উচিত। বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী বলেন, “প্রত্যেকেই যদি নিজ দায়িত্ব পালন করি, তাহলে শুধু নিজেকেই রক্ষা করা হবে না, নিজের ভালোবাসার মানুষদেরও রক্ষা করা হবে।”  

যুক্তরাজ্যে মধ্য জানুয়ারি পর গত শুক্রবারই প্রথমবারের মতো ৫০ হাজারেরও বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে, গত ২৪ ঘণ্টায়ও সেই সংখ্যা আরও ৪ হাজার বেড়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে আরও ৯০ জনের। যা নিয়ে দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৮৬ হাজার ৩৪০ এবং মোট মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৮৩ জনের। 

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি