ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কোভিড মৃত্যুহীন আরও একদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২, ৯ ডিসেম্বর ২০২১

করোনাভাইরাসে আবারও মৃত্যুহীন দিন পার করল বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ২৬২ জনের। আগের দিন করোনায় ছয়জনের মৃত্যু হয়েছিল। রোগী শনাক্ত হয়েছিল ২৭৭ জন।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হওয়ায় গতকালের (৮ ডিসেম্বর) হিসাব মতো দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২৮ হাজার ১৬ জন। দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৮ হাজার ৫৫০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৪৩ হাজার ৪৯১ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ হলে উঠলেন ১৫ লাখ ৪৩ হাজার ৪৯১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২১ হাজার ৭২৪টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৪৯৬টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১০ লাখ ৬২ হাজার ৯০২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ৪৬ হাজার ৩৭৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩২ লাখ ১৬ হাজার ৫২৩টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার এক দশমিক ২২ শতাংশ এবং এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি