ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

বিশ্বে কোভিডে মৃত্যু ও আক্রান্ত কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৫, ২৯ আগস্ট ২০২২

বিশ্বব্যাপী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৮৪২ জনের মৃত্যু হয়েছে; যা আগের দিনের তুলনায় সাড়ে তিন শতাধিক কম। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৫১ হাজার ৪৮৬ জন; যা আগের দিনের তুলনায় নতুন ৭৫ হাজারের বেশি কম। এ ছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৬৪ হাজার ৩২৬ জন।

সোমবার (২৯ আগস্ট) সকালে করোনার হিসেব রাখার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, রোববার ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ২৪৮ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ৮ জন। ব্রাজিলে মারা গেছেন ২০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৭০ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ৫০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১১০ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৩ জন এবং মারা গেছেন ৪৪ জন।

একইসময়ে রাশিয়ায় মারা গেছেন ৮৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৮৫৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৪৭ জন এবং মারা গেছেন ৪১ জন। তাইওয়ানে মারা গেছেন ৩১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭৬৫ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১৮ জন এবং মারা গেছেন ৫৪ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৫৫ জন এবং মারা গেছেন ১৫ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৬৯ জন এবং মারা গেছেন ২৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৫১ জন এবং মারা গেছেন ৩০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৫৭ লাখ ৮৬ হাজার ৪৯২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮৭ হাজার ৯১৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সুস্থ হয়েছেন ৫৮ কোটি ১২ লাখ ৪০ হাজার ৭০০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি