ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কোভিড: বিশ্বে আরও ১৫৬৫ মৃত্যু, আক্রান্ত কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১, ২ সেপ্টেম্বর ২০২২

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৮ হাজার ৫৫ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৫০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬৫ জনের, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় দুই শ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে কোভিডের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৮৫ লাখ ৩৫ হাজার ৯৮৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৯৭ হাজার ৯৪৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬৭ জনের এবং শনাক্ত হয়েছে ৬৫ হাজার ২১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৯ হাজার ৪৯২ জন এবং মৃত ১৭৪ জন। ইতালিতে আক্রান্ত ২০ হাজার ৪৯৮ জন এবং মৃত্যু ৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৪ হাজার ১১৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। জাপানে মৃত ৩১৬ জন এবং আক্রান্ত ১ লাখ ৬৭ হাজার ৩৪০ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৪ জন এবং আক্রান্ত ১১ হাজার ৫৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৭৬১ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪ জন এবং ২৫ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় কোভিডে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১১২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম কোভিড রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভিডকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি