ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কোভিড: বিশ্বজুড়ে দৈনিক শনাক্ত ও মৃত্যু কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৯, ১৪ অক্টোবর ২০২২

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯০২ জনের, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় একশ’ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ৬৭৬ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৩০ হাজার। 

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৮৬ লাখ ৯৮ হাজার ৭১৮ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬৭ হাজার ১৪২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৪৬ জনের এবং শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৪ হাজার ১৮৯ জন এবং মৃত ৪৪ জন। ইতালিতে আক্রান্ত ৪৫ হাজার ৭০৫ জন এবং মৃত্যু ৬৬ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৫৩ হাজার ৪২১ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। জাপানে মৃত ৭৮ জন এবং আক্রান্ত ৪৫ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৬৪ হাজার ২১৮ জন এবং মৃত্যু হয়েছে ৬২ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৪৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১০১ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮৮৩ জন এবং ৪০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৯২৮ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি