ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪

কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৫১৬ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ২৮৭ জন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে কোভিডের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় কোরোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৮৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ২০ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯১৩ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১ জন এবং মারা গেছেন ৩৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫২৬ জন এবং মারা গেছেন ৫৩ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৫৯ জন এবং মৃত্যু হয়েছে তিনজনের।

একই সময়ে ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১৮২ জন এবং মৃত্যু হয়েছে তিনজনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৯৫ জন এবং মারা গেছেন আটজন। অস্ট্রিয়ায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ১১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৫৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৬ জন এবং মারা গেছেন চারজন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৩৫ জন এবং মারা গেছেন আটজন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৪২ জন এবং মারা গেছেন সাতজন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৬০০ জন এবং মারা গেছেন চারজন।

বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৯৫ লাখ ৬৮ হাজার ৬৭৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯৭ হাজার ৫১৮ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম কোভিড রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) কোভিডকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমএম/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি