ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পাথরঘাটায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫১, ২৪ আগস্ট ২০২০ | আপডেট: ২১:৫৭, ২৪ আগস্ট ২০২০

বরগুনার পাথরঘাটা সদর ইউনিয়নের বলেশ্বর নদীর স্রোতে অব্যাহত ভাঙনে বিলীন হয়ে যাওয়া বেড়িবাঁধ এলাকা সোমবার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। সম্প্রতি জোয়ারের পানির চাপ বৃদ্ধি পাওয়ায় পানি উন্নয়ন বোর্ডের পদ্মা বেড়িবাঁধ সম্পূর্ণ বিলীন হয়ে বসতবাড়ি হারিয়েছেন সহস্রাধিক পরিবার। 

জানা গেছে, জোয়ার আর প্রবল বর্ষণে পদ্মা, জিনতলার প্রায় আড়াই কিলোমিটার বেড়িবাঁধ বিলীন হয়ে গেছে। জোয়ারের পানিতে ফসলি জমি আর বসতবাড়িতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। 

ক্ষতিগ্রস্ত গ্রামবাসী টেকসই বেড়িবাঁধের দাবি জানিয়ে বলেন, আমরা ত্রাণ চাই না, প্রধানমন্ত্রীর নিকট একটিই দাবি, আমাদের টেকসই বেড়িবাঁধ দিন।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, সরেজমিনে না এলে কেউ বুঝবে না বেড়িবাঁধ ভেঙে জোয়ারের পানিতে প্লাবিত মানুষেরা কীভাবে দিন কাটাচ্ছেন। জেলা প্রশাসনের উদ্যোগে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে আমরা বেড়িবাঁধ পুনর্নির্মাণের জন্য একটি প্রকল্প প্রস্তাবনা পাঠিয়েছি। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ ব্যাপারে যোগাযোগ করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ইনশাল্লাহ এই প্রকল্প অনুমোদন হলে এ অঞ্চলে টেকসই বেড়িবাঁধ নির্মাণ হবে। 

এসময় পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্য চালসহ শুকনা খাবার বিতরণ করেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি