ঢাকা, রবিবার   ১৪ জুলাই ২০২৪

বীরমুক্তিযোদ্ধা আবুল হাসিমের নবম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৩, ১৫ আগস্ট ২০২১

ময়মনসিংহের গৌরীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি, বিআরডিবির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, গৌরীপুর উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিমের নবম মৃত্যুবার্ষিকী আজ।
 
আবুল হাসিম ২০১২ সালের ১৫ আগস্ট ভোর সাড়ে ৪টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। পরে তাকে নিজ গ্রাম শালীহরের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
 
এই রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নিজ বাড়িতে দোয়া মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া, মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।  
 
১৯৫০ সালের ১৩ আগস্ট ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবুল হাসিম। তার পিতা শহীদ সাবেদ হোসেন বিশিষ্ট পাট ব্যবসায়ী এবং গৌরীপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। যিনি ১৯৭১ সালের ২১ আগস্ট পাকিস্তানি হানাদার বাহিনীর শালীহর গণহত্যায় অন্যতম প্রাণদানকারী।
 
পারিবারিক জীবনে আবুল হাসিম বিবাহিত এবং সাত সন্তানের জনক ছিলেন। তাঁর স্ত্রীর নাম বিলকিস বেগম, যিনি একজন শিক্ষিকা ছিলেন। প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের শ্বশুর আবুল হাসিম রাজনীতির পাশাপাশি সমাজ কল্যাণমূলক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। 

নিজ এলাকা গৌরীপুরে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি