ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শাবিপ্রবিতে অনশনকারী ১১ শিক্ষার্থী হাসপাতালে 

সিলেট প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৫৫, ২১ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৩:৫৬, ২১ জানুয়ারি ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৯ ঘণ্টা ধরে চলমান অনশনে ১১ শিক্ষার্থী অসুস্থ হয়ে এখন হাসপাতালে আছেন।  এছাড়া ১৩ জন শিক্ষার্থীকে ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা ও স্যালাইন দেওয়া হয়েছে। বাকীদেরও স্বাস্থ্যের অবস্থা অবনতি হচ্ছে বলে জানা গেছে।  

অনশনে অসুস্থ শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন বলেন, "আমাদের অনশনের প্রায় ৪৪ ঘন্টা পার হতে চলেছে। এ সময়ে এক ফোঁটা পানিও গ্রহণ না করায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১১ জন শিক্ষার্থী,  খাবার গ্রহণ না করলে জীবন সংশয় হতে পারে ডাক্তাররা বারবার এই সতর্কবাণী দেয়া সত্ত্বেও তারা এখনো অনশন ভাঙতে রাজি হননি। অনশনস্থলে থাকাদের মধ্যে বর্তমানে ১৩ জনকে স্যালাইন দেয়া হচ্ছে। যত কষ্টই হোক, যত ত্যাগই স্বীকার করতে হোক, ভিসির পদত্যাগের আগ পর্যন্ত আমরা অনশন জারি রাখব।"

এর আগে উপাচার্যের পদত্যাগ দাবিতে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় মশাল মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় ৫ শতাধিক শিক্ষার্থী মশাল মিছিলে অংশ নেয়। 

এসময় শিক্ষার্থীরা যে পর্যন্ত উপাচার্য পদত্যাগ করছেন না, সে পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দেন।

উল্লেখ্য, প্রায় ৪৯ঘন্টা ধরে ২৪ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অনশন করছে। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছে। দফায় দফায় শিক্ষক প্রতিনিধিরা শিক্ষার্থীদের সাথে কথা বলতে ও অনশন ভাঙাতে অনশনস্থলে আসছে।

সিলেট প্রতিনিধি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি