ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ছাত্রকে বলাৎকারের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫০, ২১ জানুয়ারি ২০২২

রাজশাহীর বাগমারায় ৯ বছরের এক ছাত্রকে বলাৎকারের অভিযোগে শাকিল আহমেদ (২০) নামের এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার সকালে ওই শিক্ষককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

এর আগে বৃহস্পতিবার রাতেই পুলিশ ওই শিক্ষককে গ্রেপ্তার করে উল্লেখ করে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ জানান, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের একটি হাফেজিয়া মাদ্রাসায় দীর্ঘদিন ধরে শিশু শিক্ষার্থীদের কোরআন শিক্ষার কার্যক্রম চলছে। আশপাশের শিশু শিক্ষার্থীরা সেখানে থাকত। মাদ্রাসা কর্তৃপক্ষ সেখানেই থাকা-খাওয়ার ব্যবস্থা করেন। এ জন্য দুজন শিক্ষক নিয়োগ দেয়া হয়।

ওসি আরও জানান, গত বুধবার মাদ্রাসার এক ছাত্রকে শিক্ষক শাকিল নিজ কক্ষে ডেকে নেন। এ সময় তিনিই দায়িত্ব পালন করছিলেন। পরে ওই ছাত্রকে তার কক্ষেই বলাৎকার করেন শাকিল। ঘটনাটি কাউকে না বলার জন্য ওই ছাত্রকে হুমকিও দেন তিনি। বলাৎকারের শিকার ছাত্রটি কৌশলে মাদ্রাসা থেকে বাড়িতে চলে যায়। পরে সে বাড়িতে গিয়ে অভিভাবকদের কাছে ঘটনাটি প্রকাশ করে এবং মাদ্রাসায় আর যাবে না বলে অভিভাবকদের জানায়।

মোস্তাক আহম্মেদ বলেন, ওই ছাত্রের পরিবারের মাধ্যমে বিষয়টি জানার পর বাগমারা থানার পুলিশ বিষয়টি তদন্ত করে এবং বলাৎকারের শিকার ওই শিশু শিক্ষার্থীর সঙ্গে কথা বলে। এ সময় শিশুটি বলাৎকারের বর্ণনা দিলে বৃহস্পতিবার রাতেই পুলিশ মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় মাদ্রাসা থেকে অভিযুক্ত শিক্ষক শাকিলকে পুলিশ আটক করে। 

ওই রাতেই শিশুর বাবা থানায় মামলা করেন উল্লেখ করে ওসি আরও বলেন, ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আর শিশুটিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি মোস্তাক আহম্মেদ বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শিক্ষক শাকিল নিজের অপরাধের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় তিনি অনুতপ্ত বলেও পুলিশকে জানিয়েছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি