ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

হিলিতে পাম্পে মিলছে না পেট্রল-অকটেন

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩২, ৬ মে ২০২২

ভোজ্যতেল নিয়ে অস্থিরতার মাঝেই দিনাজপুরের হিলিতে ফিলিং স্টেশনে মিলছে না পেট্রোল ও অকটেন তেল। এতে করে তেল না পাওয়ায় মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন চালানো নিয়ে বিপাকে পড়েছেন চালকরা। ডিপোতে তেল না পাওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে জানিয়ে তেল পেলে তেল বিক্রি শুরু হবে বলে জানিয়েছে পাম্পের ম্যানেজার।

শুক্রবার সরেজমিন হিলির সাদুড়িয়া গ্রামে মেসার্স হিলি ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায়, পেট্রোল ও অকটেন তেল নেই এমন সাইনবোর্ড ঝুলিয়ে রাখা হয়েছে। তেল না পেয়ে মোটরসাইকেল, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন মালিকরা গাড়ি নিয়ে ফিরে যাচ্ছেন। তবে ডিজেল তেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।   

পাম্পে তেল নিতে আসা মোটরসাইকেল চালক মতিয়ার রহমান বলেন, আমি ধান, চাল, গম ভুট্টা কেনাবেচার ব্যবসা করি যার কারনে এসব পণ্য কিনতে হিলি স্থলবন্দরসহ আশেপাশের উপাজেলাগুলোতে মোটরসাইকেল নিয়ে চলাচল করতে হয়। আজ সকালে মোটরসাইকেল নিয়ে বের হয়েছি বিরামপুর যাবো বলে পাম্পে তেল নিতে এসে শুনি তেল নেই এতে করে বিপাকের মধ্যে পড়ে গেছি। কোন ধরনের নোটিশ ছাড়াই এভাবে তেল না মেলায় আমরা চালকরা খুব সমস্যার মধ্যে পড়ে গেছি। 

মোটরসাইকেল চালক নুর ইসলাম বলেন, আমাদের উপজেলায় একটি মাত্র পাম্প যেখান থেকে তেল নিয়ে আমরা মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চালিয়ে থাকি। ঈদের কারণে আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাবো কিন্তু আজ ছয় দিন ধরে পাম্পে পেট্রোল তেল মিলছে না এসময় অকটেন দিয়ে গাড়ি চালালেও গতকাল থেকে সেটিও বন্ধ হয়ে গেছে বর্তমানে অকটেন তেল মিলছেনা পাম্পে। এতে করে আমরা যানবাহন মালিকরা বিপাকের মধ্যে পড়ে গেছি তেল ছাড়া কিভাবে চালাবো আর কিভাবে আমাদের কার্যক্রম চালাবো। এরা কি সিন্ডিকেট করে তেলের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ার পায়তারা করছে সেটিও ক্ষতিয়ে দেখা দরকার।

প্রাইভেটকার চালক মিনহাজুল ইসলাম বলেন, আমার প্রাইভেটে জ্বালানি হিসেবে অকটেন ব্যবহার করি। বিভিন্ন গন্তব্যে যাওয়ার সময় ফিলিং স্টেশন থেকে অকটেন তুলে যায়। কিন্তু আজ ফিলিং স্টেশনে গিয়ে শুনি অকটেন নেই পেট্রোল নিবো সেটিও নেই। এমন অবস্থা গন্তব্যে যাওয়া তো দুরে থাকলো গাড়ি নিয়ে যে বাসায় ফিরে আসবো সেই নিয়ে দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলাম। খুব কষ্ট করে বাড়ি পর্যন্ত এসে গাড়ি ঢুকিয়ে রেখেছি শুধুমাত্র তেল না পাওয়ার জন্য। 

মেসার্স হিলি ফিলিং স্টেশনের ম্যানেজার গোলাম রব্বানি বলেন, আমরা ডিপোতে তেল না পাওয়ার কারণে গত কয়েকদিন ধরেই গ্রাহকদের ঠিকমতো তেল দিতে পারছিনা। আজ ছয়দিন হলো আমাদের ফিলিং স্টেশনে পেট্রোল নেই এর উপর গতকাল থেকে অকটেন তেল শেষ হয়ে গেছে। তবে আমরা পার্বতীপুর ও বাঘাবাড়ি ডিপো থেকে তেল নিয়ে আসতে যোগাযোগ করে যাচ্ছি। কিন্তু তারাও বলছে তাদের ডিপোতেই নাকি তেলের সরবরাহ নেই। যার কারণে তারাও দিতে পারছে না এতে করে আমরাও তেল না পাওয়ায় গ্রাহকদের তেল দিতে পারছি না। আমরা ডিপো থেকে তেল পেলেই আবারো গ্রাহকদের মাঝে তেল বিক্রি শুরু করবো।  
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি