ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নানা আয়োজনে হিলি মুক্ত দিবস পালিত

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২২, ১১ ডিসেম্বর ২০২০

আজ ১১ই ডিসেম্বর হিলি মুক্ত দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে মুক্তিযুদ্ধের ৭নং সেক্টরের আওতায় দিনাজপুরের হিলি শত্রুমুক্ত হয়। শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা অর্পণ, আলোচনাসভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে এবারও পালিত হয়েছে বিশেষ দিনটি।  

আজ শুক্রবার সকাল ১০টায় হিলির মুহারাপাড়াস্থ সন্মুখ সমরের শহীদ বেদীতে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।  এরপর নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

পরে সেই দিনের স্মৃতিচারণ করে বিশেষ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এছাড়াও সন্মুখ সমর প্রাঙ্গণে হাকিমপুর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের আয়োজনে নিহত ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের তালিকা ও সেদিনের যুদ্ধের কিছু আলোকচিত্র প্রদর্শন করা হয়।

এ সময় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, পৌরমেয়র জামিল হোসেন চলন্ত, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম, ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম, পৌরকৃষকলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিম, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি মুসাদ্দিক হোসেন, সাধারন সম্পাদক আসাদ হোসেনসহ বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এআই//আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি