ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সড়ক মেরামতে নয়-ছয়

তিন প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ৯ আগস্ট ২০১৭ | আপডেট: ১৯:৫৯, ৯ আগস্ট ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

সিরাজগঞ্জের তিন মহাসড়কে খানাখন্দ সংস্কারের নামে ছয় কোটি টাকা ভাগবাটোয়ারার অভিযোগে সড়ক ও জনপথ বিভাগের এক নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার করা হয়েছে; কারণ দর্শাতে বলা হয়েছে আরও দু’জনকে। সিরাজগঞ্জের হাটিকুমড়ুল মোড় ও নলকা সেতু এলাকাসহ কয়েকটি স্থান পরিদর্শন শেষে বুধবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সড়কে দাঁড়িয়েই এই ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।


সড়ক পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের সড়কের অবস্থা দেখে বিরক্তি প্রকাশ করেন। তিনি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামালকে প্রশ্ন করেন, ‘শহরের রাস্তা বেহাল কেন?’ প্রকৌশলী উত্তর দেন, ‘স্যার, বৃষ্টির কারণে..’। তখন মন্ত্রী বলেন, ‘বৃষ্টি তো সারা বাংলাদেশে অনেক হচ্ছে..’। ‘ছয় কোটি টাকা কী করছো?’ প্রকৌশলীর উত্তর, ‘স্যার ন্যাশনাল হাইওয়েতে সাড়ে তিন কোটি….’। ফের মন্ত্রী প্রশ্ন রাখেন, ‘ছয় কোটি টাকা কী করছো? নিশ্চয়ই ভাগাভাগি করছো বৃষ্টির মধ্যে..’।


পরে সড়কে দাঁড়িয়েই ওবায়দুল কাদের বলেন, ‘চিফ ইঞ্জিনিয়ার (প্রধান প্রকৌশলী) ও সচিবকে বলে দাও দিস ম্যান (আবু হেনাকে দেখিয়ে) তাঁকে আমি প্রত্যাহার করলাম। সে প্রত্যাহার এবং অ্যাডিশনাল চিফ (অতিরিক্ত প্রধান প্রকৌশলী) ও সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) এ দুজনকে শোকজ।’


কারণ দর্শানোর জন্য বলা ওই দুই কর্মকর্তা হচ্ছেন সওজের রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রওশন আলী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান।


এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘১০ দিন সময় দিলাম। এ ১০ দিনের মধ্যে সিরাজগঞ্জের বগুড়া পর্যন্ত যাওয়ার রাস্তা কোথাও যদি বেহাল থাকে তবে কিন্তু শাস্তি অবধারিত। ১০ দিন সময় দিলাম। এর মধ্যে বেহাল রাস্তা সচল করো। এ ব্যাপারে আর কোনো আপস নেই। কোনো কথা নেই।’  


মহাসড়ক পরিদর্শনের সময় ওবায়দুল কাদেরের সঙ্গে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত, শাহজাদপুরের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদসহ সরকারি কর্মকর্তারা।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি