ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ছাত্রলীগ নেতা হত্যায় সাবেক ওসির ১০ বছর জেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৫, ৩১ আগস্ট ২০১৭ | আপডেট: ১৬:০৩, ৪ সেপ্টেম্বর ২০১৭

পনেরো বছর আগের সুনামগঞ্জে ছাত্রলীগ নেতা ওয়াহিদ্দুজামান শিপলু হত্যার দায়ে সুনামগঞ্জের তাহিরপুর থানার সাবেক ওসি শরিফ উদ্দিনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে অতিরিক্ত জেলা জজ আদালত। এছাড়া তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে তাকে আরও তিন মাস কারাভোগ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাশ এ রায় দেন। দণ্ডিত শরিফ উদ্দিন ওই সময় তাহিরপুর থানার ওসি ছিলেন।

এ মামলায় ছয় জনকে খালাস দেওয়া হয়েছে। যাদের মধ্যে পাঁচ বিএনপি ও ছাত্রদল নেতাকর্মী এবং একজন পুলিশ সদস্য রয়েছেন। রায় ঘোষণার সময় দণ্ডিত শরিফ উদ্দিনসহ সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০০২ সালের ২০ মার্চ তাহিরপুর উপজেলার ভাটি তাহিরপুর গ্রামের বাসিন্দা ও বাদাঘাট কলেজ ছাত্রলীগ সভাপতি ওয়াহিদ্দুজামান শিপলু নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এর তিন দিন পর ২৩ মার্চ শিপলুর মা আমিরুন নেছা বাদী হয়ে সুনামগঞ্জের একটি ম্যাজিস্ট্রেট আদালতে সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পিপি কবির রুমেন বলেন, ওসি ছাড়া অন্য আসামিদের খালাস দেওয়ায় আমরা সংক্ষুব্ধ। এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব।

মামলা থেকে খালাস পেয়েছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামরুজ্জামান কামরুল, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মেহেদী হাসান উজ্জ্বল, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী, বিএনপিকর্মী শাহীন মিয়া, কর্মী শাহজান মিয়া এবং তাহিরপুর থানার সাবেক উপ-পরিদর্শক রফিকুল ইসলাম।

 

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি