ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রাজশাহীতে বিচারকের বাংলোয় অজগর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৫৮, ১৬ সেপ্টেম্বর ২০১৭

রাশাহীতে বিচারকের সরকারি বাংলো থেকে বিশাল আকৃতির এক অজগর ধরা পড়েছে। সাপটি ধরেছেন শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান চিড়িয়াখানার কর্মকর্তারা

সোমবার রাত ১১টার দিকে রাজশাহী জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল হকের বাংলোর ভেতরের একটি আখখেত থেকে সাপটি ধরা হয়।

এর আগে ২০১৫ সালে এই চিড়িয়াখানা থেকে একটি অজগর সাপ উধাও হয়েছিল। অনেক খুঁজেও সাপটির সন্ধান মেলেনি অজগরটির। এর প্রায় আড়াই বছর পর চিড়িয়াখানার সামনেই বিচারকের বাংলোর সীমানা প্রাচীরের ভেতরে এই অজগর সাপ পাওয়া গেল। চিড়িয়াখানার কর্মকর্তাদের দাবি, এটিই হারিয়ে যাওয়া অজগর।

চিড়িয়াখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. ফরহাদ উদ্দিন জানান, সোমবার সন্ধ্যায় বিচারপতির দেহরক্ষী আরিফ হোসেন তাদেরকে জানায় বাংলোর ভেতর ফাঁকা জায়গায় একটি বিরাট আকারের সাপ দেখেছেন তারা। সাপটি একটি আখখেতের ভেতর ঢুকে পড়েছে।

এরপর চিড়িয়াখানার একটি অভিজ্ঞ দল অনেক খোঁজাখুঁজির পর রাত ১১টার দিকে এই অজগরটিকে পায়। পরে জাল দিয়ে সাপটিকে ধরা ধরে চিড়িয়াখানায় নেয়া হয়। রাত সাড়ে ১১টার দিকে অজগরটিকে চিড়িয়াখানার একটি খাঁচার ভেতর ছাড়া হয়।

তিনি বলেন, সাপটি লম্বায় ১৯ ফুট, ওজন ১৬ কেজি। তিনি দাবি করেন, পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে, এই সাপটিই প্রায় আড়াই বছর আগে চিড়িয়াখানার খাঁচা থেকে পালিয়ে যায়। তখন বাচ্চা অবস্থায় ছিল, ওজনও কম ছিল। বিচারকের বাংলোর ভেতরে প্রচুর জঙ্গল থাকায় সেখানে অজগরটি ইঁদুরসহ অন্যান্য প্রাণী খেয়ে বেঁচে ছিল বলে তাদের ধারণা।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি