ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ধামরাইয়ে তিন বেকারিকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা 

সাভার প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:১২, ২৭ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৫:১৩, ২৭ ডিসেম্বর ২০১৯

রাজধানীর কাছে ধামরাইয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অভিযোগে তিন বেকারিকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

জানা গেছে, ধামরাইয়ের ধুলিভিটা এবং লাকুরিয়াপাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে সেখানে সিপিসি-২ ও র‌্যাব-৪ একটি দল মেজর শিবলী মোস্তফা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের নেতৃত্বে অভিযান চালায়। 

দুপুর ১টা থেকে সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত সেখানে অভিযান চলে। এসময় বন্ধু ফুড প্রোডাক্টসকে ১ লাখ, হাবিবা বেকারিকে দেড় লাখ ও তিতাস বেকারিকে ৪ লাখসহ মোট সাড়ে ৮ টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেক বেকারির মালিককে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। 

এছাড়াও, পাউরুটি ৪০০ পিস, টোস্ট বিস্কুট ১০০ কেজি, ডালডা ২৫ কেজি, সমুচা ২০০ পিস, পোড়া তেল ৬০ লিটার, সিংগারা ৫০০ পিস, ময়দার খামি ৫০ কেজি, কেক ৫০ পিসসহ আরো অনেক বিএসটিআইয়ের লাইসেন্সবিহীন উৎপাদিত অস্বাস্থ্যকর খাদ্যদ্রব্য জনসাধারণের সম্মুখে ধ্বংস করা হয়। যার মূল্য প্রায় ৭০ হাজার টাকা। 

অস্বাস্থ্যকর পরিবেশে এবং ভেজাল খাদ্যদ্রব্য তৈরীর অপরাধে পরে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর ৫২ ধারা, বিএসটিআই আইন ২০১৮ এর ১৫(১) এবং নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি