ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

ফেল করায় ঠাকুরগাঁওয়ে আত্মঘাতী ২ শিক্ষার্থী

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৪, ৩১ মে ২০২০ | আপডেট: ১৮:৫৫, ৩১ মে ২০২০

ঠাকুরগাঁও জেলার ম্যাপ।

ঠাকুরগাঁও জেলার ম্যাপ।

সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে অকৃতকার্য (ফেল) হওয়ায় ঠাকুরগাঁওয়ে আত্মঘাতী হয়েছে দুই শিক্ষার্থী। রোববার (৩১ মে) জেলার হরিপুরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে লিমা আক্তার (১৬) নামে এক শিক্ষার্থী। অন্যদিকে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে বিউটি আক্তার (১৬) নামে আরেক শিক্ষার্থী।

নিহত লিমা আক্তার হরিপুর উপজেলার ৫নং হরিপুর সদর ইউনিয়নের তিনুয়া গ্রামে জহিরুল ইসলামের মেয়ে এবং হরিপুর দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল। দিনাজপুর শিক্ষাবোর্ডের অধিনে অনুষ্ঠিত এবারের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে সে। তার আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মোল্লা।

নিহত লিমার বাবা জহিরুল ইসলাম জানান, তিনি স্ত্রীসহ ধান কাটার জন্য রোববার সকালে মাঠে যান। এরপর দুপুর ১টার দিকে বাড়ি থেকে খবর পান তাদের মেয়ে লিমা নিজ ঘরে গলায় ফাঁস লাগিয়ে ঝুলে আছে। সঙ্গে সঙ্গে মাঠ থেকে বাড়িতে ফিরে মেয়ের গলা থেকে ফাঁস খুলে হরিপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কবিরুল তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, এই বিষয়ে থানায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিক, এসএসসি পরীক্ষায় ফেল করায় কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে হরিপুর উপজেলার ৫নং হরিপুর সদর ইউনিয়নের বালিহাড়া গ্রামের বেলাল হোসেনের মেয়ে এবং মশানগাঁও দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী বিউটি আক্তার (১৬)। সে বর্তমানে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতাল চিকিৎসাধীন রয়েছে।

বিউটির বাবা বেলাল হোসেন জানান, রোববার এসএসসির ফলাফল প্রকাশের পর তার মেয়ে বিউটি পরীক্ষায় ফেল করার খবর জানতে পেরে সবার অগোচরে কীটনাশক পান করে। এক পর্যায়ে বাড়ির লোকজন বিষয়টি বুঝতে পেরে সঙ্গে সঙ্গে তাকে হরিপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বিউটির শারীরিক অবস্থা আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে রের্ফাড করেন। বর্তমানে বিউটি আক্তার সেখানে চিকিৎসাধীন রয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি