ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পাবনায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৭

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৯, ১১ জুন ২০২০

পাবনায় ক্রমেই বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় আরও ১৬ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনা সদরে ৬ জন, সুজানগরে ৬ জন, সাঁথিয়ায় ২ জন এবং আটঘড়িয়ায় ২ জন। গত মঙ্গলবার, বুধ ও বৃহস্পতিবার এই তিন দিনে জেলায় ৪৬ জন করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৭ জনে। 

পাবনায় নতুন আক্রান্তরা হলেন, পাবনা সদরের আলমগীর হোসেন (২০), ফরহাদ (৩২), জান্নাতুল ফেরদৌস (৪০), আন্জুয়ারা (৫২), খালেদ হোসেন (৫৬) ও মির-শাহাদৎ (৫০)। সুজানগরের আমজাদ (৪৫), আমিনুল (২৬), গোপাল সাহা (৬০), ফরিদা (৬০), নিলয় শাহ (১৪) ও রুবেল (২৮) । সাঁথিয়ায় আক্তারুজ্জামান (৩২) ও জাহাঙ্গীর (৪৫) এবং আটঘোড়িয়ার আরমান (৩০) ও জাহিদ (৩২)।
গত তিন দিনে সদর উপজেলায় ২৫ জন, ঈশ্বরদীতে ৬ জন, সুজানগরে ৮ জন, আটঘরিয়ায় ৩ জন, সাঁথিয়ায় ৩ জন ও ভাঙ্গুড়ায় ১জন করোনা শনাক্ত হয়েছেন। ঈশ্বরদীতে শনাক্ত একই পরিবারের তিনজন আছেন। জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা থেকে ৩ দিনে রাজশাহী ল্যাবে ৩০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার ১০৯টি নমুনা পরীক্ষা করে ১৩ জন ও বুধবার ১৪১টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং বৃহস্পতিবার ৫৭ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীওে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আছেন।

সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান,আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত দশজন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ পর্যন্ত পাবনায় করোনায় চার জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর গত এক মাস ২৫ দিনে জেলার ৯ উপজেলায় ১৭৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। 
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি