ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০ শিক্ষার্থী পেল বাইসাইকেল

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২০, ১৬ জুন ২০২০

সুনামগঞ্জের তাহিরপুরে মাধ্যমিক স্কুলে পড়ুয়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০ শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের অধীন ২০১৯-২০ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যাতিত) শীর্ষক কর্মসূচির আওতায় এসব বাইসাকেল তাদের হাতে তুলে দেয়া হয়। 

এ সময় শিক্ষা বৃত্তি, স্বাস্থ্য উপকরণ, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী এবং বাইসাইকেল বিতরণ করা হয়। 

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে টেকেরঘাট নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে পদোন্নতিপ্রাপ্ত তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিজেন ব্যানার্জী প্রধান অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন। 

এছাড়া নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী, তাদের অবিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জনপ্রতিনিধি, জেলা ও উপজেলায় বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

সভা শেষে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে পদোন্নতিপ্রাপ্ত তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিজেন ব্যানার্জী মাধ্যমিক স্কুলে যাতায়াত সুবিধার্তে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০ শিক্ষার্থীর প্রত্যেকের হাতে একটি করে বাইসাইকেল তুলে দেন।

পরববর্তীতে স্নাতকে পড়ুয়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত ২১ শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ৪ হাজার, উচ্চ মাধ্যমিকে পড়ুয়া ২২ শিক্ষার্থীর প্রত্যেককে ৩ হাজার, মাধ্যমিক স্কুলে পড়ুয়া ১০০ শিক্ষার্থীর প্রত্যেককে ২৫০০ টাকা দেয়া হয়। পাশাপাশি ১০০ শিক্ষার্থীর প্রত্যেককে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে পড়ুয়া ২০০ শিক্ষার্থীর প্রত্যেককে খাতা, কলম, রং পেন্সিল, বিশুদ্ধ পানি সংরক্ষণের বোতল, রেইনকোটসহ বিভিন্ন প্রকার শিক্ষা উপকরণ এবং নৃ-গোষ্ঠী ৯টি গ্রামের ৯টি সংগঠনের প্রত্যেক সদস্যদের মধ্যে জার্সি, ৯টি ফুটবল ও সাংস্কৃতিক সামগ্রী বিতরণ করা হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিজেন ব্যানার্জী জানান, ‘প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এ উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে সবচেয়ে বেশি সুবিধাবঞ্চিত ১০ পরিবারের বসতঘর নির্মাণ করে দেয়া হবে।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি