ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বিরামপুরে শিশুসহ ৭ করোনা জয়ীকে সংবর্ধনা 

হিলি প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:২৩, ১৬ জুন ২০২০

দিনাজপুরের বিরামপুরে ৭ করোনা জয়ীকে সংবর্ধনা দিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্স এবং উপজেলা প্রশাসন। করোনা জয়ীদের ফুল দিয়ে বিদায় জানানোর পাশাপাশি তাদেরকে পুষ্টিকর ফল, খাদ্যদ্রব্য ও অন্যান্য উপহার সামগ্রী দেওয়া হয়।

মঙ্গলবার বেলা ৩টায় বিরামপুর উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে হাসপাতাল চত্বরে করোনা জয়ীদেরকে এই সংবর্ধনা দেওয়া হয়। 

সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নবাগত ইউএনও পরিমল কুমার সরকার। এতে আরও উপস্থিত ছিলেন, বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদীসহ অনেকে। করোনামুক্তরা হলেন, উপজেলার বিনাইল গ্রামের শাহাদত মন্ডল (২২), আয়ড়া গ্রামের মাহফুজ (২৬) রিমন হাসদা (২৭), রিপন হাসদা (২৬), সোহাগ (২২), দক্ষিণ শাহবাজপুর গ্রামের দমিল (৩৬) এবং চড়াইভিটা গ্রামের জাহিদ হোসেন (২১)। 

করোনা মুক্ত হওয়া ওই সাতজন জানায়, করোনা আক্রান্ত হাবার পর এক ধরনের ভয় কাজ করছিল তাদের মধ্যে। কিন্তু চিকিৎসা কেন্দ্রে চিকিৎসক এবং প্রশাসনের কর্মকর্তা সার্বিক তত্ত্বাবধায়নে তাঁরা দ্রুত সেই ভয় কাটিয়ে ওঠেন। চিকিৎসকদের সার্বক্ষণিক অক্লান্ত চিকিৎসাসেবায় তাঁরা দ্রুত সুস্থ হয়ে ওঠেন বলে জানান। 

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন জানান,করোনা শনাক্তের পর থেকে ওই সাতজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধায়নে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত প্রাতিষ্ঠানিক চিকিৎসা কেন্দ্র মুক্তিযোদ্ধা কমপ্লেক্স আইসোলেশন সেন্টারে রাখা হয়েছিল। সেখানে স্বাস্থ্য কমপ্লেক্সের অভিজ্ঞ চিকিৎসক দলের সার্বিক তত্ত্বাবধায়নে শারীরিক ও মানসিক চিকিৎসা সেবা চলতে থাকে।

প্রথম পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসলে সাতজনকে স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে নেওয়া হয়। সেখানে  চিকিৎসক দলের ধারাবাহিক চিকিৎসায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী সাতজনের করোনা নেগেটিভ ফলাফল আসে। এর ফলে নিয়ম মেনে ওই সাতজনকে আজ করোনা মুক্ত ঘোষণা করে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিদায় জানানো হয়।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি