ঢাকা, রবিবার   ১৬ জানুয়ারি ২০২২, || মাঘ ২ ১৪২৮

বর্ষা না আসতেই সাভার পৌরসভার বেহালদশা (ভিডিও)

সাভার প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:০৩, ২৭ জুন ২০২০

দশ বছরেও সংস্কারের মুখ না দেখায় দুর্ভোগ আর আতঙ্কের পৌরসভায় পরিণত হয়েছে দেশের একমাত্র মডেল পৌরসভা ন্যামে খ্যাত সাভার পৌরসভা। প্রতিবছরই বাজেট আর টেন্ডারের স্বপ্ন দেখিয়ে আসছে মেয়র হাজি আলহাজ্ব আ. গনি। চার বছর পেরিয়ে গেলেও কোন আসার আলো দেখতে পায়নি পৌরবাসী।

প্রায় ১০ লাখ মানুষের বসবাস এই এখানে। শিল্পাঅঞ্চল হওয়ায় বেশি মানুষের বসবাস, তাই খানাখন্দে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাভার পৌরবাসীরকে। অধিকাংশ রাস্তা, মহল্লা বৃষ্টির পানিতেই তলিয়ে গেছে, জনদুর্ভোগ বেড়েছে সাভার পৌরবাসীর, খানাখন্দে ভরপুর। মানুষ তো দূরে থাক গাড়ি চলতে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। 

সভ্যতার যুগে আদিম যুগের সাঁকো ব্যবহার করে রাস্তা পার হতে হয় সাভার পৌরবাসীর। নিয়মিত ট্যাস্ক ও কর পরিষোধ করলেও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এলাকাবাসী।

পৌরসভার বেশিরভাগ রাস্তাগুলো খানাখন্দে ভরা, উন্নায়নের ছোঁয়া পড়েনি দীর্ঘ ১০/১২ বছরেও। পৌরসভা সংলগ্ন গেন্ডা থেকে সাদাপুর, উলাইল থেকে চাকুলিয়ার ১ নং ওয়ার্ডের রশিদ মেম্বারের মোড় থেকে বেদে পাড়ার, ভাটপাড়া বাড্ডা, বক্তারপুর বেদে পল্লি, সবুজ বাগ বনপুকুর যাওয়ার, সাভার নিউ মার্কেট থেকে চাপাইন, ৮নং ওয়ার্ডের ঈদগাহের মাঠ থেকে ঘাস মহল, মন্ডল পাড়া থেকে জলপাই বাগান ও ৬নং ওয়ার্ডের কর্ণপাড়া থেকে কাতলাপুর যাওয়ার আংশিক রাস্তা একদম চলার অযোগ্য হয়ে পড়েছে বলে জানান সাভার পৌরবাসী।

দীর্ঘদিন ধরেই সাভার পৌরসভার এই হাল। এতে চরম ক্ষুব্ধ পৌরবাসী ও যানবাহন চালকরা। তবে পৌরসভার মেয়র ও কাউন্সিলরা বলেন ভিন্ন কথা। 

এ ব্যাপারে জানতে মেয়র হাজি আলহাজ্ব আ. গনির সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি না বলে সাফ জানিয়ে দেন।

তবে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আইনাল হক বলেন, ‘দীর্ঘদিন ধরে সাভার পৌরসভার বিভিন্ন রাস্তাগুলো সংস্কারের অভাবে পড়ে থাকায় বর্তমানে চলার অযোগ্য হয়ে পড়েছে।’

১নং ওয়ার্ডের সুফিয়া বেগম বলেন, ‘এই রাস্তাটি ১০/১২ বছরেও কোন সংস্কার কাজ হয়নি। প্রায় দুর্ঘটনা ঘটছে। এমনকি সড়কের বেহাল দশায় সঠিক সময়ে হাসপাতালে যেতে না পারায়, এক অন্তঃসত্ত্বা রোগী রিকশাতেই বাচ্চা প্রসব করেন।’

শুধু সুফিয়া বেগমই নন আরও অনেকেই জানান সাভার পৌরসভার বেহালদশার চিত্র।

দেখুন ভিডিও-

এআই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি