ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফরিদপুরে পদ্মায় পানি বিপদসীমার ১০৫ সে.মি উপরে

ফরিদপুর প্রতিনিধি  

প্রকাশিত : ১৭:৫৮, ১৮ জুলাই ২০২০

ফরিদপুরের সার্বিক বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। গত ২৪ ঘণ্টায় পদ্মা নদীর পানি ৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে এখন তা বিপদসীমার ১০৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

টানা কয়েকদিন ধরে পদ্মা নদীর পানি বৃদ্ধি অব্যহত থাকায় সদর উপজেলার নর্থ চ্যানেল, চরমাধদিয়া, ডিক্রিরচর ও আলিয়াবাদ  ইউনিয়নের কয়েক হাজার ঘড়-বাড়ি, স্কুল, মসজিদ, মাদ্রাসা পানির নিচে তলিয়ে গেছে। এসব এলাকার পানিবন্দি মানুষেরা তাদের গবাদি পশু নিয়ে আশ্রয় গ্রহন করেছেন শহরের বেড়িবাধের উপর। এছাড়া, পানির স্রোতে ফরিদপুর-সদরপুরের চলাচলের একমাত্র রাস্তা ভেঙ্গে যাওয়ায় যান চলাচল বন্ধ রয়েছে। জেলায় আগাম বন্যার পানি প্রবেশ করায় কয়েক হাজার ফসলি ক্ষেত ও সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে।

এদিকে,পদ্মা, মধুমতি ও আড়িয়াল খাঁ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ফরিদপুর সদর উপজেলা ছাড়াও সদরপুর চরভদ্রাসন ও আলফাডাঙ্গা উপজেলায় বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। নতুন করে প্লাবিত হয়েছে কয়েকটি গ্রাম। এই চারটি উপজেলার ৩৫টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পরেছে। এসব এলাকায় দেখা দিয়েছে গো-খাদ্য ও বিশুদ্ধ খবার পানির শংকট।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি