ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

চৌহালীতে ত্রাণ বিতরণে অনিয়ম হওয়ায় ৩৪৩ কেজি চাল জব্দ 

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৫, ২১ জুলাই ২০২০ | আপডেট: ২১:৪১, ২১ জুলাই ২০২০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোরজান ইউনিয়নে বন্যার্তদের ত্রাণ বিতরণে অনিয়ম হওয়ায় ৩৪৩ কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এর মধ্যে ভিজিডির চালও রয়েছে। 

চৌহালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনু মিয়া জানান, সোমবার দুপুরে ঘোরজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলীর নেতৃত্বে পরিষদের অস্থায়ী কার্যালয় থেকে জিআর বরাদ্ধের ৭৪ জন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ৪৮ প্যাকেট ও ৩৭ জনের মধ্যে শিশু খাদ্য সামগ্রী বন্যা দুর্গতদের মাঝে বিতরণ করছিল।

সব দেয়া শেষ হলে বাকি ৪৩ পরিবারের মাঝে এসব খাদ্য সহায়তা বিতরণ করা অবস্থায় উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার, ইউএনও দেওয়ান মওদুদ আহমেদের নেতৃত্বে একটি টিম বিতরণ কাজ তদাকরিতে গেলে অনিয়ম খুঁজে পায়। তখন চিকন চালের পরিবর্তে পুরাতন ভিজিডি কার্ডের চাল দিয়ে বস্তায় ভরে বিতরণ করা হচ্ছিল। সাথে-সাথে অনিয়মের দায়ে ৩৪৩ কেজি চাল উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

এ ব্যাপারে চৌহালীর ইউএনও দেওয়ান মওদুদ আহমেদকে ফোনে না পাওয়া পেয়ে থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বর্তমানে ৩৪৩ কেজি ঘোরজান ইউনিয়ন পরিষদ থেকে উদ্ধার করা চাল পুলিশ হেফাজতে রয়েছে। এখনো কোন মামলা হয়নি।
কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি