ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নদীতে বস্তাবন্দি যুবকের লাশ ও সাজাপ্রাপ্ত কয়েদীর মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৪, ২২ জুলাই ২০২০ | আপডেট: ১৫:১৮, ২২ জুলাই ২০২০

সিরাজগঞ্জের বেলকুচির কিরতিখোলায় তুহিন হোসেন (২২) নামে এক যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত তুহিন এলাকার আবুল কাশেমের ছেলে। অপর ঘটনায় আবুল কাশেম কাসু (৫৭) নামে জেলা কারাগারের এক কয়েদীর মৃত্যু হয়েছে।

বেলকুচি থানার ওসি বাহাউদ্দিন ফারুকী ও নিহতের স্বজনেরা জানান, বেশ কিছুদিন আগে কিরতিখোলা গ্রামের আব্দুল হাই ও তার ছেলেরা তুহিনের কাছ থেকে ৭০ হাজার টাকা দাদন নেয়। এ টাকা ফেরৎ পেতে তাগাদা দিলে মঙ্গলবার রাতে তাকে বাড়িতে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার পর বস্তাবন্দি করে বন্যার পানিতে ফেলে দেয়। 

বুধবার (২২ জুলাই) সকালে কিরতিখোলা চরে বস্তাবন্দি ভেসে ওঠা ওই লাশ থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে বস্তাটি খুলে তার লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

এদিকে অপর ঘটনায়, সিরাজগঞ্জ জেলা কারাগারে আবুল কাশেম কাসু (৫৭) নামে হত্যা মামলার এক আসামির হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। বুধবার ভোর রাতে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত আবুল কাশেম কাসু শাহজাদপুর উপজেলার ভেড়াখোলা পশ্চিমপাড়া গ্রামের মৃত খোকা ফকিরের ছেলে।

সিরাজগঞ্জ জেল সুপার আল মামুন জানান, আবুল কাশেম বুধবার ভোরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পরে তিনি মারা যান।

তিনি আরো জানান, মৃত আবুল কাশেম হত্যা মামলা আসামি ছিলেন। তার হাজতী নাম্বার- ১৫৩২/১৮। শাহজাদপুর থানার মামলা নম্বর-১৫/১৮। আইন প্রক্রিয়া শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি