ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

সীতাকুণ্ডে বিষ দিয়ে দুটি গর্ভবতী গাভী হত্যা

এম হেদায়েত,সীতাকুণ্ড 

প্রকাশিত : ০০:৩২, ১৬ আগস্ট ২০২০

সীতাকুণ্ড উপজেলায় বিষ খাইয়ে এক বৃদ্ধা মহিলার দুটি গর্ভবতী অস্ট্রেলিয়ান গাভীকে হত্যা করা হয়েছে। এদিকে দীর্ঘদিন লালন পালন করা দুটি গাভী হারিয়ে শোকে ভেঙে পড়েছেন কমলা বেগম।

শুক্রবার বিকেলে বিষক্রিয়ায় সীতাকুণ্ড পৌরসভার নুনাছড়া গ্রামের জহুরুল আলমের বাড়িতে এ ঘটনা ঘটে। সন্ধ্যা রাতে পরপর দুটি গরু ৫ মিনিটের ব্যাবধানে মারা যায়।

জানা গেছে,গত পাঁচবছর যাবৎ গাভীগুলো কমলা বেগমের বেঁচে থাকার অন্যতম আয়ের উৎস। সকাল থেকে রাত পর্যন্ত গরুর যত্ন করেই সময় পার করতেন বৃদ্ধা কমলা বেগম। দুটি গাভী গর্ভবতী ছিল। দুটির চলতি মাসের শেষ দিকে বাচ্চা প্রসবের তারিখ ছিল। এর আগে গত বছর গাভী দুটি ঘর থেকে রাতে চুরি হয়ে যায়। ভাগ্যক্রমে ১০ দিন পর খোঁজ পেয়ে পার্শ্ববর্তী মিরসরাই উপজেলার মিঠাছড়া বাজার থেকে গরুগুলো উদ্ধার করেন তিনি।

কান্না জড়িত কন্ঠে কমলা বেগম বলেন, কারও সঙ্গে শত্রুতা থাকলে প্রয়োজনে আমার ক্ষতি করত কিন্তু আমার নিরপরাধ ২টি গাভী কারো কোনো ক্ষতি না করলেও আমানবিকভাবে আমার গাভীগুলোকে কেন বিষ দিল তা আমি বুঝে উঠতে পারছিনা।

প্রতি মুহূর্তে এদের চোখে চোখে রাখতেন তিনি। কেউ দূর থেকে কলা বা অন্য কোন খাদ্যের সঙ্গে বিষ মিশিয়ে গাভিগুলোকে খেতে দিয়ে থাকতে পারে বলে তিনি ধারণা করেন। এবং গাভীর গুলোর বর্তমান মূল্য প্রায় ৪ লাখ টাকা বলে তারা জানান। তারা এই নিরপরাধ ২টি গাভী হত্যার বিচার আল্লাহর নিকট দিয়েছেন বলেও জানান।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি