ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ স্কাউটস সীতাকুণ্ড উপজেলা শাখা গঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৬, ২৬ জুলাই ২০১৮

বাংলাদেশ স্কাউটস কাউন্সিল সীতাকুণ্ড উপজেলা শাখার অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সীতাকুণ্ড উপজেলা কার্যালয়ে এ অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম।

অধিবেশনে উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমকে সভাপতি (পদাধিকারবলে), আলম-শফি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর ভূঁইয়াকে কমিশনার ও বাঁশবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জাফর ইকবালকে সম্পাদক করে ২৮ সদস্য বিশিষ্ট বাংলাদেশ স্কাউটস সীতাকুণ্ড উপজেলা শাখা গঠিত হয়।

কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মামুন, উপজেলা শিক্ষা অফিসার মো. নুরুচ্ছোফা, বাংলাদেশ স্কাউটস সীতাকুণ্ড উপজেলা শাখার সাবেক কমিশনার দীপক কান্তি চৌধুরী, বাংলাদেশ স্কাউটস সীতাকুন্ড উপজেলা শাখার সাবেক সম্পাদক শেখর তালুকদার, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. হাবীবুল্লাহ, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আবু বক্কর, সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দীপক কান্তি ভট্টাচার্য, চট্টগ্রাম জেলা স্কাউটস কমিটির সদস্য মো. ইকবাল হোসেন, সীতাকুণ্ড উপজেলা স্কাউটস এর নব নির্বাচিত কমিশনার মো. জাহাঙ্গীর ভূইয়া, নব নির্বাচিত সম্পাদক মো. জাফর ইকবাল প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশের রাষ্ট্রপতির ১১১নং আদেশ বলে ১৯৭২ সালে “বাংলাদেশ বয় স্কাউট সমিতি” নামে স্কাউটিং কার্যক্রম শুরু করা হয়। ১৯৭৮ সালে ১৮ জুন জাতীয় কাউন্সিলের পঞ্চম সভায় বাংলাদেশ বয় স্কাউট সমিতির নাম পরিবর্তন করে নামকরণ করা হয় “বাংলাদেশ স্কাউটস”।

সংখ্যার দিক থেকে বাংলাদেশ স্কাউটস বিশ্বে ৫ম স্থানে অবস্থান করছে। এই বিশালাকার আন্দোলকে দেশী এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সুষ্ঠুভাবে এগিয়ে নেওয়ার জন্য রয়েছে সুবিন্যস্ত সাংগঠনিক অবকাঠামো। সেই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ স্কাউটস সীতাকুণ্ড উপজেলা শাখার এই কমিটি আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন।

 

এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি