ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নাটোরে কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেসের স্টপেজ অনুমোদন

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২১, ২৩ আগস্ট ২০২০

অবশেষে নাটোর রেলস্টেশনে কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের স্টপেজের অনুমোদন দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। এতে প্রথমবারের মতো পঞ্চগড় এক্সপ্রেস এবং কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর রেলস্টেশনে যাত্রাবিরতি করবে। এর আগে জেলার নলডাঙ্গা উপজেলার মাধনগর স্টেশনে যাত্রাবিরতি করত কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি।

রোববার (২৩ আগস্ট) রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট (পশ্চিম) আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাটোর স্টেশনে ৭৯৪/৭৯৩ পঞ্চগড় এক্সপ্রেস ও ৭৯৮/৭৯৭ কুড়িগ্রাম এক্সপ্রেস এবং জয়পুরহাট স্টেশনে ৭৯৩/৭৯৪ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের অফিশিয়াল স্টপেজ দেয়া হয়েছে। যা আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, নাটোর স্টেশনে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের স্টপেজ সম্পর্কে এখনো অফিশিয়ালি জানানো হয়নি। তবে এ সংক্রান্ত চিঠিটি দেখেছেন।

এদিকে রেলপ্রশাসনের এই সিদ্ধান্তে যাত্রীরা খুশি। তারা আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন। ট্রেনটিতে মাধনগর স্টেশনের জন্য ৫৩টি আসন বরাদ্দ ছিল। এর মধ্যে এসি চেয়ার বাথ খ-৩১-৩৩ পর্যন্ত ৩টি, স্নিগ্ধা চেয়ার এসি ১০টি ও শোভন চেয়ার ৪০টি আসন।
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি