ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

নড়াইলে মাত্র ৪৫ মিনিটেই করোনা পরীক্ষা

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৫, ১২ সেপ্টেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে উদ্ভাবিত করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার মেশিন নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধন করা হয়েছে। শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মেশিনটির উদ্বোধন করা হয়। এই যন্ত্রটির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষা করা যাবে। দেশে উপজেলা পর্যায়ে লোহাগড়ায় এই প্রথম এ ধরণের মেশিন আনা হলো।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরীফ সাহাবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা।

এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে আরও অংশগ্রহণ করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান, নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা, সিভিল সার্জন ডাক্তার আবদুল মোমেন, লোহাগড়া ইউএনও মুকুল কুমার মৈত্র, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাক্তার আব্দুল্লাহ আল মামুন, লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান, ডাক্তার রিপন কুমার ঘোষ, সরদার তানজির হেসেন, সাংবাদিক সৈয়দ খায়রুল আলম প্রমুখ।

এর আগে গত ২৯ আগস্ট করোনা পরীক্ষার এই মেশিন নড়াইল সদর হাসপাতালে উদ্বোধন করেন মাশরাফি বিন মর্তুজা এমপি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি