ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে দু’দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৪৬, ১৮ অক্টোবর ২০২০

স্বাস্থ্যবিধি রক্ষা ও সামাজিক দূরত্ব বাজায় না রেখেই ঠাকুরগাঁওয়ে শুরু হয়েছে দু’দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প। এ ক্যাম্প পরিচালনায় সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে প্রথমদিনে রোগীদের ঔষধ পেতে চরম ভোগান্তির অভিযোগ উঠেছে। 

রবিবার সকালে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়ামে (বিডি হল) এ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম। অনুষ্ঠানে বক্তব্য দেন, সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামাল হোসেন, বিএমএ ঠাকুরগাঁও শাখার সাধারণ সম্পাদক ডা. মো: মিরাজুল ইসলাম সোনাসহ আরও অনেকে।

“নিজবাড়ি হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ”এই স্লোগানকে সামনে রেখে একমি ল্যাবরেটরিজ- এর সহযোগিতায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন- বিএমএ ঠাকুরগাঁও জেলা শাখা আয়োজিত এই ক্যাম্পে ঢাকার বক্ষব্যাধী বিশেষজ্ঞ ডা. রশিদুল হাসানের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল টিম গরীব-অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ব্যবস্থাপত্র প্রদান করছেন। ক্যাম্পের প্রথমদিনে বিভিন্ন রোগে আক্রান্ত প্রায় একহাজার রোগীকে চিকিৎসাসহ বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়। 

ক্যাম্পে স্বাস্থ্যবিধি রক্ষা ও সামাজিক দূরত্ব বজায় না হওয়ার ব্যাপারে বিএমএ ঠাকুরগাঁও শাখার সাধারণ সম্পাদক ডা. মো: মিরাজুল ইসলাম সোনা বলেন, আমাদের লোকবল কম তাই মানুষের ভিড় সামাল দিতে একটু হিমসিম খেতে হচ্ছে এবং মাইকে বারবার বলার পরেও লোকজন স্বাস্থ্যবিধি রক্ষা করছে না ও সামাজিক দূরত্ব বজায় রাখছে না। তবে আমাদের চেষ্টার কোন ঘাটতি নেই। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি