ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চাচাকে বাবা বানিয়ে মুক্তিযোদ্ধা ভাতা ভোগ, ভাতিজা শ্রীঘরে

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২০:২২, ২ নভেম্বর ২০২০

ঠাকুরগাঁওয়ে মুক্তি‌যোদ্ধা চাচা ধীরেন্দ্র নাথ বর্মণকে বাবা পরিচয় দিয়ে মু‌ক্তি‌যোদ্ধার ভাতা তোলার অভিযোগে ভাতিজা জগেন্দ্র নাথ বর্মণকে (৩৩) আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক। সোমবার (২ নভেম্বর) বিকেলে সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের উত্তর বটিনা গ্রামে ঘটে এমন ঘটনা। 

পুলিশের হাতে আটক হওয়া জগেন্দ্র নাথ বর্মণ সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের উত্তর বটিনা গ্রামের ধনি চরণ বর্মণের ছেলে।

জানা যায়, ১৯৯৫ সালে মুক্তিযোদ্ধা ধীরেন্দ্র নাথ বর্মণ ভারতে চলে যান। এই সুযোগে এরপর থেকেই নিজের মা‌কে চাচার স্ত্রী আর নিজেকে চাচার সন্তান হি‌সে‌বে জাতীয় পরিচয়পত্রের নাম বদলিয়ে মু‌ক্তি‌যোদ্ধার ভাতাসহ বিভিন্ন সু‌যোগ-সুবিধা ভোগ ক‌রে আসছিলো ভাতিজা জগেন্দ্র নাথ বর্মণ।

কিন্তু এবার ওপর দুই ভাইকে চাচার পুত্র হি‌সে‌বে দেখাতে ভোটার আইডি কার্ড সংশোধন করতে সোমবার বিকেলে ঠাকুরগাঁও জেলা নির্বাচন অফিসে গেলে নির্বাচন অফিস তার প্রতারণার বিষয়‌টি টের পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনকে জানা‌য়। পরে ইউএনও গিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে প্রতারণার কথা স্বীকার করলে তা‌কে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ইউএনও।

এ বিষ‌য়ে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন ব‌লেন, মু‌ক্তি‌যোদ্ধা চাচা‌কে বাবা হি‌সে‌বে জাতীয় পরিচয়পত্রে তুলে ধ‌রে সরকারি ভাতা তুলছিল ভাতিজা জগেন্দ্র নাথ বর্মণ ও তার মা। এবার তার ছোট ভাইদেরও পিতার নাম সংশোধন কর‌তে জেলা নির্বাচন কার্যালয়ে হাজির হলে তার প্রতারণার বিষয়‌টি জানা যায়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি