ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে ব্যবসায়ীর আত্মহত্যা

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৭, ৭ নভেম্বর ২০২০

সেই চিরকুট ও সুদ ব্যবসায়ী জহিরুল ইসলাম সৌরভ

সেই চিরকুট ও সুদ ব্যবসায়ী জহিরুল ইসলাম সৌরভ

সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে বরগুনায় চিরকুট লিখে আত্মহত্যা করেছেন বেলাল হোসেন পলাশ (৩৭) নামে এক ক্ষুদ্র বস্ত্র ব্যবসায়ী। শনিবার (৭ নভেম্বর) সকালে বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউয়িনের নলী বাজারস্থ নিজ বাসার পেছনে মেহগনি গাছ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত বেলাল হোসেন পলাশ নলটোনা ইউনিয়নের গর্জনবুনিয়া এলাকার মৃত শাহজাহান হাওলাদারের ছেলে। তিনি নলী বাজারে কাপড়ের ব্যবসা করতেন।

নিহতের মা জানিয়েছেন- ২০১৫ সালে বরগুনার পল্লী চিকিৎসক জহিরুল ইসলাম সৌরভের কাছ থেকে প্রথমে তিন লাখ টাকা ধার নিয়েছেন। এরপর পর্যায়ক্রমে তিনি ওই চিকিৎসকের কাছ থেকে মোট সাড়ে সাত লাখ টাকা নিয়েছেন। ওই টাকার সুদ বাবদ ইতোপূর্বে ১১ লাখ টাকা পরিশোধও করেছেন। গত বুধবার সৌরভকে আসল টাকার কিস্তি পরিশোধের কথা ছিল। কিন্তু টাকা পরিশোধ না করায় জহিরুল ইসলাম সৌরভ বৃহস্পতিবার পলাশকে অকথ্য ভাষায় গালাগাল করেন। এরপর শনিবার ভোরে সৌরভ আবারও মুঠোফোনে টাকার জন্য পলাশকে গালিগালাজ করলে সকাল সাড়ে ৬টার দিকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে পলাশ। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে পলাশের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এসময় মৃত পলাশের জামার পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়। এতে সুদের টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় অপমানে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন মর্মে লিখে রেখেছেন।

এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনায় মামলা হবে বলে জানিয়েছেন বরগুনা থানার ওসি তারিকুল ইসলাম।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি