ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বরিশালে হরিজনদের জন্য সেবক কলোনি উদ্ধোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ৮ নভেম্বর ২০২০ | আপডেট: ১৭:১৯, ৮ নভেম্বর ২০২০

বরিশাল নগরীর হরিজন সম্প্রদায়ের জন্য আমির কুটির এলাকায় নির্মিত ৬ তলা বিশিষ্ট সেবক কলোনির উদ্ধোধন করা হয়েছে। আজ রোববার দুপুরে উদ্বোধনী ফলক উন্মোচনের মধ্য দিয়ে এ কলোনির উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

করপোরেশনসূত্রে জানা গেছে- নিজস্ব তত্ত্বাবধানে নগরীর বিভিন্ন এলাকায় সেবক কলোনি নির্মাণ কাজ বাস্তবায়ন করছে বরিশাল সিটি করপোরেশন। এরই ধারাবাহিকতায় নির্মাণ কাজ চলমান থাকাবস্থায় অনিয়মের অভিযোগে মাঝপথে কাজ বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন কলোনির অধিবাসীরা। দায়িত্ব গ্রহণের পরপরই কলোনিবাসীর দুর্দশা লাঘবে মেয়র সাদিক আবদুল্লাহ উদ্যোগ গ্রহণ করেন। বন্ধ থাকা কাজ পুনঃরায় শুরু করেন তিনি। 

দীর্ঘদিন কাজ চলার পর নগরীর আমির কুটির এলাকার সেবক কলোনি সম্প্রতি বসবাসের উপযোগী হয়ে ওঠে। আজ উদ্বোধনের মধ্য দিয়ে ৬ তলা বিশিষ্ট ওই ভবনটি ব্যবহার শুরু হলো। প্রতি তলায় মোট ৮টিসহ ভবনটিতে মোট ফ্লাটের সংখ্যা ৪৪টি। 

ভবনটিতে বসবাসের সুযোগ পাওয়া হরিজন সম্প্রদায়ের লোকেরা ভবনটির কাজ দ্রুত শেষ করে তা ব্যবহারেরর ব্যবস্থা করে দেয়ায় মেয়র সাদিক আবদুল্লাহকে ধন্যবাদ জানিয়ে বলেন, শুধুমাত্র মেয়রের হস্তক্ষেপের কারণেই তারা বহুতল বিশিষ্ট আধুনিক ও মানসম্পন্ন ভবনে বসবাসের সুযোগ পাচ্ছেন।

সেবক কলোনির অধিবাসীদের প্রসঙ্গে মেয়র বলেন, নগরবাসীর জীবনমান উন্নয়নে তিনি ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছেন। বরাদ্দ পাওয়া সাপেক্ষে পর্যায়ক্রমে উন্নয়নমূলক সকল কাজ সম্পন্ন করা হবে। 

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলাম, ডিসি ট্রাফিক, বিসিসির কাউন্সিলর, প্রশাসন ও বিসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি