ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মিরসরাই যুবলীগের সভাপতি মাইনুর, সম্পাদক ইব্রাহিম 

নুরুল আলম, মিরসরাই প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:১০, ৭ ডিসেম্বর ২০২০

দীর্ঘ ১৭ বছর পর চট্টগ্রামের মিরসরাই উপজেলা আওয়ামী যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার (৬ ডিসেম্বর) রাত ৯টায়  নতুন গঠিত কমিটি ঘোষণা করা হয়। 

এতে উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মাইনুর ইসলাম রানাকে সভাপতি, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ইব্রাহিম খলিল ভূঁইয়া সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি এস এম আল মামুন ও সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম স্বাক্ষরিত আংশিক কমিটি ঘোষণা করা হয়। 

এতে ঠাই পেয়েছেন স্থানীয় ছাত্রলীগের সাবেক ৬ ত্যাগী নেতা। কমিটি ঘোষণার পর মিরসরাই যুবলীগের নেতাকর্মীদের মাঝে প্রাণের সঞ্চার হয়েছে। সাবেক ছাত্রলীগের ত্যাগী নেতাদের কমিটিতে পদায়ন করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক উজ্জ্বীবিত যুবলীগের নেতাকর্মীরা।  

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর মিরসরাই উপজেলার মিঠাছড়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ওইদিন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য ১৭ জন প্রার্থীদের জীবন বৃত্তান্ত জমা নিলেও কমিটি ঘোষণা ছাড়াই সম্মেলন শেষ হয়। ৮দিন পর সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্রের সুপারিশে চমকে দেয়ার মতো নতুন কমিটি ঘোষণা করে প্রশংসিত হলো চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগ।

নতুন গঠিত কমিটিতে আরও রয়েছেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শেখ আব্দুল আউয়াল তুহিন (সহ-সভাপতি), স্থানীয় ওয়াহেদপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা আশরাফুল কামাল মিঠু (সহ-সভাপতি) ও উপজেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি রাসেল ইকবাল চৌধুরী (সহ-সভাপতি),উপজেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন (যুগ্ম সাধারণ সম্পাদক) হিসেবে পদায়ন করা হয়।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি এস এম আল মামুন জানান, কেন্দ্রের পরামর্শ অনুযায়ী মিরসরাই যুবলীগের আংশিক কমিটি ঘোষণা দেয়া হয়েছে। নতুন নির্বাচিতরা নির্ধারিত ৩০ দিন মেয়াদের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা সভাপতি-সম্পাদক বরাবরে জমা দিবেন। 

এদিকে দীর্ঘদিন পর মিরসরাই যুবলীগের কমিটি হওয়ায় স্থানীয় নেতাকর্মীরা বেশ খুশি। এছাড়া দলের ত্যাগি ও পরীক্ষিতরা নতুন কমিটিতে ঠাই পাওয়ায় অনেকে নিজেদের ফেসবুক ওয়ালে যুবলীগের কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে দেখা গেছে।

নব নির্বাচিত কমিটির সভাপতি মাইনুর ইসলাম রানা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নশীল দেশ গড়তে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির জনপদে তার সুযোগ্য উত্তরসুরী মাহবুবুর রহমান রুহেল এর নেতৃত্বে জঙ্গীবাদ-মৌলবাদ ও মাদকের বিরুদ্ধে লড়াই হবে মিরসরাই আওয়ামী যুবলীগের প্রধান কাজ। সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভুঁইয়া বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মৌলবাদি অপশক্তির বিরুদ্ধে মিরসরাই যুবলীগকে শক্তিশালী করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও তাঁর সুযোগ্য উত্তরসুরী মাহবুবুর রহমান রুহেল এর হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবো।

প্রসঙ্গত, ২০০৩ সালে সর্বশেষ মিরসরাই আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২০১৩ সালে একটি আহবায়ক কমিটি গঠনের ৭ বছর পর গত ২৮ নভেম্বর দলটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি