ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১, || আষাঢ় ৬ ১৪২৮

বেনাপোল বন্দর দিয়ে ১২০ টন বিস্ফোরক আমদানি

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৭, ৩১ ডিসেম্বর ২০২০

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১০ ট্রাকে ১২০ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। 

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেল ৫টায় ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ১০টি ট্রাক বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে।

এএস ইন্টারন্যাশনাল নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান পণ্য চালানটি বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র বেনাপোল কাস্টমস হাউজে দাখিল করেছেন। কাজ সম্পূর্ণ হলে ভারতীয় ট্রাক থেকে খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হবে। পরে ট্রাক দিনাজপুরের উদ্দেশ্যে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে।

বন্দর সূত্র জানায়, এক লাখ ৯৪ হাজার ৯১৮ মার্কিন ডলার মূল্যের ১২০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী ভারত থেকে আমদানি করেছে। বাংলাদেশি টাকায় যার মূল্য এক কোটি ৬৫ লাখ ৬৮ হাজার টাকা।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, ‘দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানীর খনন কাজ পরিচালনার জন্য ভারত থেকে ১২০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে। দ্রুত পণ্য খালাসের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

এছাড়া খালাসের স্থানে নিরাপত্তার জোরদার করা হয়েছে বলেও জানান তিনি। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি