ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সারাদেশে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ৪ জানুয়ারি ২০২১

বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। আজ দেশব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে উদযাপন করছে বাংলাদেশ ছাত্রলীগ।

সংবাদদাতাদের পাঠানো খবরে জানা যায়-
নাটোর
জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা এবং শপথ গ্রহণের মাধ্যমে দিবসটি উদযাপিত হয়। সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম এবং যৌথভাবে দলীয় পতাকা উত্তোলন করেন জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিটের নীরাবতা পালনের মাধ্যমে তাকে শ্রদ্ধা জানানো হয়। জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে ৭৩ পাউন্ড ওজনের কেক কাটেন। এ সময় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট মালেক শেখ, নাটোর সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেফালী আক্তার বিজলী প্রমুখ।

বান্দরবান
ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সকালে বান্দরবান রাজার মাঠ হতে জেলা ছাত্রলীগের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় ব্যানার, প্ল্যাকার্ড এবং দলীয় পতাকা হাতে নিয়ে নেতাকর্মীরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে জমায়েত হয়। বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বেলুন উড়িয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজন করা হয় এক আনন্দ সমাবেশের। সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী। অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনী সুশীলসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নওগাঁ
জেলা ছাত্রলীগ সকাল সাড়ে ১০টায় নওগাঁ জেলা আওয়ামী লীগের দলীয় কর্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তলন, দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও একটি আনন্দ শোভাযাত্রা বের করে। আনন্দ শোভাযাত্রা শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যলয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার নিজাম উদ্দীন জলীল জন এমপি। জেলা ছাত্রলীগে সভাপতি মো. সাব্বির রহমান রিজভীর সভাপতিত্বে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জমান শিউলসহ জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা অংশগ্রহণ করেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি