ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

দপদপিয়া ব্রীজের টোল কর্মী হত্যায় ৯ জনের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২২, ৪ জানুয়ারি ২০২১

ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামের আনিচ বিশ্বাস ওরফে রুম্মানকে হত্যার ঘটনায় স্থানীয় যুবদল নেতা আল মামুনসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহত রুম্মানের পিতা আব্দুস সাত্তার বিশ্বাস বাদী হয়ে নামধারী ৯ জনসহ আরও ৬/৭ জনকে অজ্ঞাত দেখিয়ে মামলাটি করেন।

আজ সোমবার (৪ জানুয়ারি) বিকালে নলছিটি থানায় মামলাটি দায়ের করা হয়। এদিকে আজ দুপুরে ময়না তদন্ত শেষে পুলিশ আনিচ বিশ্বাসের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করলে আছর নামাজবাদ জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে। 

এর আগে আনিচ হত্যায় জড়িত খুনী চক্রকে গ্রেপ্তার করে কঠোর বিচারের দাবিতে বরিশাল-পটুয়াখালী সড়কে এলাকাবাসী মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে।

নিহতের চাচাতো ভাই মুন্না জানায়, দীর্ঘদিন ধরে দপদপিয়া ইউনিয়নের মেম্বার ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আজিজ বিশ্বাসের সাথে একই এলাকার আইয়ুব আলীর ছেলে যুবদল নেতা আল মামুন ও তার সহযোগীদের সাথে রাজনৈতিক কোন্দল ও জমিজমা-চাঁদাবাজির ঘটনা নিয়ে বিরোধ চলে আসছিল।

গত রোববার টোল ঘরে যাওয়ার উদ্দেশ্যে সন্ধ্যার পর বাসা থেকে বের হয় নিহত আনিচ বিশ্বাস। রাত সাড়ে ৭টায় জিরো পয়েন্ট এলাকা থেকে টোল ঘরের দিকে যাওয়ার পথে প্রতিপক্ষ যুবদল নেতা আল মামুনের নেতৃত্বে ১৪/১৫ জন সন্ত্রাসী তার পথরোধ করে। এক পর্যায়ে তাকে ঘিরে ধরে মাটির উপর চেপে ধরে পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র দিয়ে জবাই করে ঘটনাস্থল ত্যাগ করে তারা।

হত্যার ঘটনায় জড়িত হিসাবে আইয়ুব আলীর ছেলে ২নং ওয়ার্ড যুবদলের সভাপতি আল মামুন, তার সহযোগী নুরুল হাওলাদারের ছেলে রানা, নূরে আলমের ছেলে জিহাদ, কাজেম আলীর ছেলে আলমগীর, ফজলে আলীর ছেলে মিরাজসহ ৯ জনকে নামধারী ও অজ্ঞাত ৬/৭ জনকে মামলায় অভিযুক্ত করা হয়েছে।

এ ব্যাপারে নলছিটি থানার ওসি আঃ হালিম তালুকদার জানান, ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে সক্ষম হয়নি। নিহতের পিতার দেয়া লিখিত অভিযোগ এজাহার হিসাবে গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি