ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৪ ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্র নির্মাণ প্রক্রিয়া শুরু

ফারুক আহমেদ চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত : ২২:৩৬, ১৪ জানুয়ারি ২০২১

চাঁপাইনবাবগঞ্জের শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় প্রধানমন্ত্রীপ্রতিশ্রুত পর্যটন কেন্দ্র নির্মাণ প্রক্রিয়া শুরু হচ্ছে। বৃহস্পতিবার সীমানা নির্ধারণ করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ গণপূর্ত অধিদফতরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাকিবুল ইসলাম ও উপ-সহকারী প্রকৌশলী সিভিল সত্যজিৎ রায় উপস্থিত থেকে সীমানা নির্ধারণ করেছেন। তারা বলছেন, শিগগিরই শুরু হবে সীমানা প্রাচীর নির্মাণকাজ। সরকারের এ উদ্যোগকে সাধুুবাদ জানিয়েছে এ অঞ্চলের মানুষ।

নির্মল বায়ু, দক্ষিণে নদী, পূর্বে সেতু, মনোমুগ্ধকর চর প্রভৃতির মিশেলে পর্যটন ও বিনোদন কেন্দ্রে পরিণত হবে এটি। এ পর্যটন কেন্দ্র নির্মাণ সম্পন্ন হলে দেশি-বিদেশি পর্যটকে মুখরিত হবে চাঁপাইনবাবগঞ্জ। নদীর তীরে জ্বলবে রঙিন আলো। আর আলোয় আলোকিত হবে প্রত্যন্ত গ্রাম। প্রকল্পটি বাস্তবায়ন হলে বদলে যাবে এ অঞ্চলের সামগ্রিক অর্থনীতির চিত্র।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চুনাখালি ও নিমগাছি মৌজার ৪৪ দশমিক ৫১ একর জমিতে পাঁচতারকা  হোটেল, টেনিস মাঠ, যাদুঘর, সুইমিংপুল নির্মাণ করা হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় প্রধানমন্ত্রীপ্রতিশ্রুত এ প্রকল্পটি বাস্তয়ান করবে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। এ পর্যটন কেন্দ্রের আওতায় হোটেল কমপ্লেক্স, বিনোদন ভ্রমণ, বাণিজ্যিক পর্যটন ও খেলাধুলাসহ নানা সুবিধা নিশ্চিত করা হবে। পর্যটন কেন্দ্রটির নির্মাণ সম্পন্ন হলে এ অঞ্চলের সামগ্রিক অর্থনৈতিক সমৃদ্ধির গতি ত্বরান্বিত হবে।

চাঁপাইনবাবগঞ্জের গণপূর্ত অধিদফতরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাকিবুল ইসলাম জানান, পর্যটন কেন্দ্রের জন্য নির্ধারিত জায়গা লাল পতাকা দিয়ে সীমানা নির্ধারণ করা হয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি