ঢাকা, রবিবার   ২৮ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৫ ১৪২৭

মৌলভীবাজারে দুই পৌরসভায় চলছে ভোটগ্রহণ, সতর্ক  প্রশাসন

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৪৮, ১৬ জানুয়ারি ২০২১

মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়া পৌরসভা নির্বাচনে চলছে ভোট গ্রহণ। তবে মৃদু শৈত প্রবাহ বয়ে চলায় সকালের দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়ছে। বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক অবস্থায় রয়েছে প্রশাসন। 

দুই পৌরসভার মধ্যে কমলগঞ্জে মেয়র পদে লড়ছেন ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন কাউন্সিলর প্রার্থীসহ মোট ৪৪ জন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন। এ পৌরসভায় ৯টি ওয়ার্ডের ১৩ হাজার ৯০৫ জন ভোটার ৯টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৮৮৭ জন ও নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ১৮ জন। 

অপরদিকে কুলাউড়া পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী ছাড়াও  ৯টি ওয়ার্ডে ৩৩ জন সাধারণ কাউন্সিলর ও ১৬ জন নারী কাউন্সিলর প্রার্থীসহ মোট ৫৩ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশগ্রহণ করেছেন। 

এ পৌরসভায় ২০ হাজার ৭৩৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ২৬৫ জন ও নারী ভোটারের সংখ্যা ১০ হাজার ৪৭২ জন। ৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 

প্রত্যেকটি ভোটকেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করছেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা নির্বাচন অফিস ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সব রকম প্রস্তুতি।
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি